Logo
বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০ | ১৪ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

বিমানের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সাজ্জাদুল হাসান

প্রকাশের সময়: ৯:৩৬ অপরাহ্ণ - সোমবার | জানুয়ারি ২৭, ২০২০

তৃতীয় মাত্রা

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পষর্দের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান।

সোমবার তাকে এই নিয়োগ দিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের যুগ্মসচিব (বিমান) মুহাম্মদ মোশাররফ হোসেন।

যুগ্মসচিব বলেন, ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পষর্দ পুনর্গঠন করে নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে। সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন। প্রতি বছরই বিমানের পরিচালনা পর্ষদ পুনর্গঠন করা হয়।’

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব হিসেবে সাজ্জাদুল হাসান বিমানের পরিচালনা পর্ষদে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বিমানের চেয়ারম্যান বিমানবাহিনীর সাবেক প্রধান এয়ার মার্শাল (অব.) মোহাম্মদ ইনামুল বারীর স্থলাভিষিক্ত হলেন সাজ্জাদুল।

নেত্রকোনার মোহনগঞ্জের কর্মকর্তা সাজ্জাদুল ১৯৮৮ সালে সরকারি চাকরিতে যোগ দেন। ২০১৪ সালের ২ মার্চ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যুগ্মসচিব সাজ্জাদুল হাসানকে সিলেটের বিভাগীয় কমিশনার নিয়োগ দেয়া হয়েছিল।

সিলেট বিভাগীয় কমিশনার থাকার সময় ২০১৫ সালের ২৫ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর নতুন একান্ত সচিব-১ (পিএস) নিয়োগ পান সাজ্জাদুল হাসান।

২০১৮ সালের ২৫ জানুয়ারি প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ (অতিরিক্ত সচিব) সাজ্জাদুল হাসানকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়। পরে তিনি সচিব হিসেবে পদোন্নতি পান।

গত বছরের ২৩ ডিসেম্বর সিনিয়র সচিব হন সাজ্জাদুল হাসান। গত ১০ ডিসেম্বর অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যান তিনি।

Read previous post:
করোনাভাইরাস নিয়ে সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

ফাইল ছবি তৃতীয় মাত্রা সবর্ত্র ছড়িয়ে পড়া করোনাভাইরাস কোনোভাবেই যেন বাংলাদেশে আসতে না পারে সে বিষয়ে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন...

Close

উপরে