Logo
সোমবার, ১৬ জুলাই, ২০১৮ | ১লা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

এমপিওভুক্তিতে বরাদ্দ না থাকায় ক্ষোভ প্রকাশ, শিক্ষকরা রাস্তায় কেন

প্রকাশের সময়: ১১:৪৪ পূর্বাহ্ণ - শুক্রবার | জুন ২২, ২০১৮

বাজেটে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তিতে বরাদ্দ না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন সংসদ সদস্যরা, বলেছেন শিক্ষকরা রাস্তায় কেন।

বৃহস্পতিবার (২১ জুন) সংসদে ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে দ্রুততার সঙ্গে এমপিও দেয়ার জোর দাবি জানান সংসদ সদস্যরা।

শিক্ষকরা রাস্তায় কেন এ প্রশ্ন রেখে জাতীয় পাটির সদস্য নুরুল ইসলাম তালুকদার বলেন, শিক্ষাখাতে বরাদ্দ খুবই কম। সরকার শিক্ষা বান্ধব, শিক্ষার জন্য তারা অনেক কিছুই করেছে। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করছে না। এমপিওভুক্তি সবার দাবি। শিক্ষামন্ত্রী শুধু নীতিমালার কথা বলে পাঁচ বছর কাটিয়ে দিয়েছেন। কিন্তু এমপিওভুক্তি করেননি।

তিনি আরও বলেন, বলা হয় ঘরে ঘরে বিদ্যুৎ। কিন্তু ঘরে ঘরে বিদ্যুৎ নেই। ইফতারের সময়, তারাবির সময় বিদ্যুৎ নেই। বড় বড় কথা বলে লাভ হবে না। বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণতা আসবে না।

জাতীয় পর্টির (জেপি) সংসদ সদস্য রুহুল আমিন বলেন, ২০১১ সালের পর থেকে নতুনভাবে এমপিওভুক্তি বন্ধ আছে। এরমধ্যে অন্তত ২০ বার শিক্ষকেরা আন্দোলন করেছেন এবং সরকারের বিভিন্ন পর্যায় থেকে আশ্বাস দেয়া হয়েছে। কিন্তু বাজেট বরাদ্দের অভাবে এমপিওভুক্তি হয়নি। তিনি বাজেটে এমপিওভুক্তির বরাদ্দ দেয়ার অনুরোধ জানান।

আওয়ামী লীগের সংসদ সদস্য মুহিবুর রহমান বলেন, শিক্ষকরা এমপিওভুক্তির দাবিতে আন্দোলন করছেন। তাই দ্রুততম সময়ের মধ্যে এমপিওভুক্তি দেয়ার কথা বলেন তিনি।

বাজেট আলোচনায় অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন সরকারি দলের সেলিনা বেগম, এবি তাজুল ইসলাম, সেলিনা আক্তার বানু, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, ওয়াসিকা আয়শা খান, স্বাস্থ্যপ্রতিমন্ত্রী জাহিদ মালেক, সাবিনা আক্তার তুহিন, ফজিলাতুন নেসা ইন্দিরা, মাহবুব আলী, সেলিনা জাহান লিটা, ইউনুস আলী সরকার, আব্দুল মালেক, গোলাম মোস্তফা, জাতীয় পার্টির শরীফুল ইসলাম জিন্নাহ প্রমুখ।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ১৫

  সিরাজগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৫ জন। শুক্রবার...

Close

উপরে