Logo
বুধবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২০ | ১৪ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

মিশর সফরে বিমানবাহিনী প্রধান মাসিহুজ্জান সেরনিয়াবাত

প্রকাশের সময়: ৪:৫৬ অপরাহ্ণ - শনিবার | জানুয়ারি ২৫, ২০২০

তৃতীয় মাত্রা

বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত আজ শনিবার চার দিনের সরকারি সফরে মিশরের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন।

মিশরের প্রতিরক্ষা মন্ত্রণালয় ও এয়ার ফোর্স কমান্ডারের আমন্ত্রণে বিমানবাহিনী প্রধান মিশর গেছেন বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সফরকালে তার সঙ্গে স্ত্রী এবং তিনজন সফরসঙ্গী রয়েছেন।

বিমানবাহিনী প্রধান মিশরের এয়ার ফোর্স কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ আব্বাস হেলমি হাশেমের সাথে সৌজন্য সাক্ষাত করবেন এবং পারস্পারিক দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন।

মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ওই দেশের বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটিসহ সামরিক ও বেসামরিক প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। এছাড়াও তিনি বিমানের ওয়ার্কসপসহ মিশরীয় এয়ার একাডেমির বিজ্ঞান শাখা, ফ্লাইট সিমুলেটর, রাডার, এয়ার ট্র্যাফিক কন্ট্রোল এবং ল্যাবরেটরিজ এর বিভিন্ন কার্যক্রম প্রত্যক্ষ করবেন।

বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনী ও মিশরীয় এয়ার ফোর্সের মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে বলে আশা করা হয়।

Read previous post:
মাদারীপুরে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ১

তৃতীয় মাত্রা মাদারীপুর সদর উপজেলার ধুরাইল ইউনিয়নের হবিগঞ্জ ব্রিজের সামনে শুক্রবার রাতে দুই মোটরসাইলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছে। এ...

Close

উপরে