Logo
শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮ | ৩০শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

গুলশান হামলায় ৮০ লাখ টাকা দিয়েছেন নিখোঁজ ডা. রোকনউদ্দিন

প্রকাশের সময়: ১:২৯ অপরাহ্ণ - মঙ্গলবার | অক্টোবর ১৮, ২০১৬

161076_186তৃতীয় মাত্রা:

ঢাকা: রাজধানীর খিলগাঁওয়ের চৌধুরীপাড়ার নিখোঁজ ডা. রোকনউদ্দিন গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলা বাস্তবায়নে জেএমবির তহবিলে ৮০ লাখ টাকা দিয়েছেন বলে পুলিশ প্রাথমিক তদন্তে এ তথ্য পেয়েছে।

মঙ্গলবার ডিএমপির মিডিয়া সেন্টারে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেরোরিজম বিভাগের প্রধান (সিটি) মনিরুল ইসলাম সাংবাদিকদের এই তথ্য জানান।

তিনি বলেন, জেএমবির তহবিলে টাকা দিয়ে ডা. রোকনউদ্দিন দেশ ছেড়ে পালিয়েছেন। গুলশান হামলায় অর্থদাতাদের সন্ধানে পুলিশের প্রাথমিক তদন্তে এ তথ্য উঠে এসেছে।

মনিরুল ইসলাম বলেন, ডা. রোকনউদ্দিন ছাড়াও গুলশান হামলায় অর্থায়ন করেছিলেন মেজর (অব.) জাহিদুল ইসলাম এবং তানভীর কাদেরি। মেজর জাহিদ তার অবসরগ্রহণের পর প্রাপ্ত টাকা জেএমবিতে দান করেন। তানভীর কাদেরি তার উত্তরার ফ্ল্যাট বিক্রির টাকা জেএমবিকে দান করেন। জাহিদ রূপনগরে এবং তানভীর আজিমপুরের জঙ্গি আস্তানায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

উল্লেখ্য, রাজধানীর খিলগাঁওয়ের চৌধুরীপাড়ার বাসিন্দা ঢাকা শিশু হাসপাতালের ডাক্তার রোকনউদ্দিন তার পরিবারসহ গত ১৮ জুলাই থেকে নিখোঁজ। তিনি বর্তমানে সিরিয়ায় অবস্থান করছেন বলে পুলিশের ধারণা।

তার পরিবারের অন্য সদস্যরা হলেন- রোকনউদ্দিনের স্ত্রী নাইমা আক্তার, বড় মেয়ে নাদিয়া ও তার স্বামী শিশির এবং ছোট মেয়ে রামিতা।

এর মধ্যে নাদিয়া ও শিশির নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী বলে জানা গেছে। নাইমা আক্তার কবি নজরুল কলেজের অধ্যাপক। ছোট মেয়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী। ডা. রোকনউদ্দিনের গ্রামের বাড়ি বিক্রমপুরে।

Read previous post:
যুুক্তরাষ্ট্র থেকে আরও ৮৬ বাংলাদেশিকে বহিষ্কার

তৃতীয় মাত্রা: ইন্টারন্যাশনাল ডেস্ক:  দালালকে মাথাপিছু ২৫ লক্ষাধিক টাকা দেয়ার পর বিভিন্ন দেশ ঘুরে মেক্সিকো হয়ে দুর্গম পথে স্বপ্নের দেশ...

Close

উপরে