Logo
মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০ | ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

অভিশংসনের মামলায় ট্রাম্পের বেকসুর খালাস দাবি

প্রকাশের সময়: ১০:০৯ পূর্বাহ্ণ - মঙ্গলবার | জানুয়ারি ২১, ২০২০

তৃতীয় মাত্রা

অভিশংসন মামলা থেকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বেকসুর খালাস দাবি করেছে তার আইনজীবীরা। সিনেটে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিচার শুরু হওয়ার আগে সোমবার এক সংবাদ সম্মেলনে এই দাবি জানালো তার আইনজীবীরা। খবর বিবিসির।

সংবাদ সম্মেলনে ট্রাম্পের আইনজীবীরা বলেন, মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে আনা অভিশংসনের অভিযোগ সংবিধানের একটি বিপজ্জনক বিকৃতি। এদিকে বিচার শুরু হওয়ার আগে ট্রাম্পের অভিশংসনের পক্ষে থাকা আইনজীবীরা দাবি করেছে, ট্রাম্প আগামী নির্বাচনে জালিয়াতির জন্য দুর্নীতির আশ্রয় নিয়েছে। যুক্তরাষ্ট্র স্থানীয় সময় মঙ্গলবার দুপুর ১টায় সিনেট শুরু হবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন শুনানি।

প্রসঙ্গত, ২০১৮ সালের জুলাই মাসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কির একটি ফোনালাপ ফাঁসের পর থেকে বিতর্ক শুরু হয়। অভিযোগ উঠে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে নিজের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের বিরুদ্ধে তদন্ত শুরুর জন্য জেলেনস্কিকে চাপ দেন ট্রাম্প। তাছাড়া তার বিরুদ্ধে তদন্ত শুরু হলে সেটাতেও বাঁধা প্রদান করেন ট্রাম্প। এই দুই অভিযোগ প্রমাণিত হবার পর মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে অভিশংসিত হন ট্রাম্প। পরবর্তী পদক্ষেপ হিসেবে বৃহস্পতিবার কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে ট্রাম্পের অভিশংসন বিচারের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। ইতোমধ্যে সিনেটের ১শ’ আইনপ্রণেতা শপথ নিয়েছেন। সিনেটে অভিযোগ প্রমাণিত হলেই বরখাস্ত হতে পারেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

Read previous post:
পদত্যাগ করলেন বিবিসি’র মহাপরিচাল টনি হল

তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : পদত্যাগের ঘোষণা দিয়েছেন ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশনের (বিবিসি) মহাপরিচাল টনি হল। সাত বছর ওই পদে দায়িত্ব...

Close

উপরে