Logo
মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০ | ৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

ভারতের বিপক্ষে স্টিভ স্মিথের অনবদ্য সেঞ্চুরি

প্রকাশের সময়: ৬:৩১ অপরাহ্ণ - রবিবার | জানুয়ারি ১৯, ২০২০
সংগৃহীত ছবি

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : সিরিজ নির্ধারণী ম্যাচে অনবদ্য সেঞ্চুরি করেছেন স্টিভ স্মিথ। তার সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর গড়ার পথে সফরকারী অস্ট্রেলিয়া। ১১৭তম বলে সিঙ্গেল নেয়ার মধ্য দিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরি তুলে নেন স্মিথ। মোহাম্মদ সামির বলে ক্যাচ তুলে দেয়ার আগে ১৩২ বলে ১৪টি চার ও এক ছক্কায় ১৩১ রান করে আউট হন।

এদিন সেঞ্চুরি করার পথে ওয়ানডে ক্রিকেটে ৪ হাজার রানের রেকর্ড গড়েন স্মিথ। ওয়ানডে ক্রিকেটে ১০৬তম ইনিংসে এই রেকর্ড গড়েন তিনি। একদিনের ক্রিকেটের ইতিহাসে দ্রুততম (১৭তম) ব্যাটসম্যান হিসেবে চার হাজারি ক্লাবের সদস্য হন স্মিথ। ওয়ানডেতে সবচেয়ে কম তথা ৮১ ইনিংস খেলে দ্রুততম চার হাজারি ক্লাবের সদস্য হওয়ার রেকর্ড গড়েছেন দক্ষিণ আফ্রিকান মুসলিম ক্রিকেটার হাশিম আমলা।

সবশেষ ২০১৭ সালের ১৯ জানুয়ারি পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সেঞ্চুরি করেছিলেন অস্ট্রেলিয়ান সাবেক এ অধিনায়ক। এরপর বল টেম্পারিং কাণ্ডে এক বছর নিষিদ্ধ হন। নিষেধাজ্ঞা কাটিয়ে খেলায় ফেরে তিন বছর পর সেঞ্চুরির দেখা পেলেন তিনি।

তবে ভারতের বিপক্ষে ওয়ানডেতে স্মিথের এটা তৃতীয় সেঞ্চুরি। এর আগে ২০১৫ সালে সিডনিতে ১০৫ আর ২০১৬ সালে পার্থে খেলেন ১৪৯ রানের ইনিংস। ১২১তম ওয়ানডে ম্যাচে ৯ম সেঞ্চুরি করা স্মিথ অস্ট্রেলিয়ার হয়ে ৭৩টি টেস্টে খেলে করেছেন ২৬টি সেঞ্চুর। সবমিলে আন্তর্জাতিক ক্রিকেটে তার সেঞ্চুরি হলো ৩৫টি।

রোববার তিন ম্যাচ সিরিজের শেষ খেলায় বেঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

প্রথম ব্যাটিংয়ে নেমে দলীয় ৪৬ রানে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া।

তৃতীয় উইকেটে মার্নাস লাবুশেনের সঙ্গে ১২৭ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান স্টিভ স্মিথ। টেস্ট ক্রিকেটে চলতি বছরে প্রথম ব্যাটসম্যান হিসেবে ইতিমধ্যে ৩টি সেঞ্চুরি তুলে নিয়েছেন লাবুশেন। টেস্টে দুর্দান্ত ব্যাটিং করে ওয়ানডে দলে জায়গা করে নেন তিনি।

ভারত সফরে ওয়ানডে সিরিজে অভিষেক হয় তার। প্রথম ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পাননি। সে ম্যাচে ওয়ার্নার ও ফিঞ্চের জোড়া সেঞ্চুরিতে ১০ উইকেটের দাপুটে জয় পায় অস্ট্রেলিয়া।

দ্বিতীয় ম্যাচে খেলেতে নেমে ৪৬ রান করেন লাবুশেন। রোববার সিরিজের তৃতীয় ম্যাচে স্মিথের সঙ্গে ১২৭ রানের জুটি গড়ার পথে খেলেন ৬৪ বলে ৫টি চারের সাহায্যে ৫৪ রানের ইনিংস।

Read previous post:
ধানক্ষেতে হঠাৎ অবতরণ করল হেলিকপ্টার

তৃতীয় মাত্রা গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ধানক্ষেতে হঠাৎ অবতরণ করল ঢাকা থেকে ছেড়ে আসা মেঘনা এভিয়েশনের আর-৬৬ এসটুএইড নামের একটি হেলিকপ্টার।...

Close

উপরে