Logo
মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০ | ১৩ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

ঢাবি শিক্ষার্থীদের অনশন ভাঙালেন উপাচার্য

প্রকাশের সময়: ৯:৫৬ অপরাহ্ণ - শনিবার | জানুয়ারি ১৮, ২০২০

তৃতীয় মাত্রা

ঢাকার দুই সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে অনশনরত শিক্ষার্থীদের অনশন ভাঙালেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান৷ নির্বাচনের তারিখ পরিবর্তনের ঘোষণার পরপরই রাজু ভাস্কর্যের পাদদেশে এসে পানি এবং জুস খাইয়ে শিক্ষার্থীদের অনশন ভাঙান তিনি৷

শনিবার বিকালে জরুরি এক সভা শেষে ৩০ জানুয়ারির পরিবর্তে পহেলা ফেব্রুয়ারি নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। এর প্রতিক্রিয়ায় আন্দোলনকারীরা বলেন, আমরা শুরু থেকেই অহিংস আন্দোলন করে আসছি। আমাদের আন্দোলন সম্পূর্ণ যৌক্তিক ছিল। এটাকে বিবেচনায় নিয়ে তারিখ পরিবর্তনের জন্য আমরা সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই। এসময় অনশন প্রত্যাহার করে নেন শিক্ষার্থীরা।

এসময় ড. মো. আখতারুজ্জামান বলেন, যখন গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে কোনও দাবির প্রতিফলন ঘটে, তখন আমাদের ভালো লাগে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একটি যৌক্তিক দাবি অসাম্প্রদায়িক চেতনা ও মানবিক মূল্যবোধ দ্বারা তাড়িত হয়ে এই দাবিটি করেছে। নির্বাচন কমিশন সে দাবিকে সম্মান জানিয়েছে, এজন্য কমিশনকে ধন্যবাদ। শিক্ষার্থীদের এই অসাধারণ মূল্যবোধকে আমি শ্রদ্ধা করি। তিনি বলেন, এমন একটি পদ্ধতিতে তারা আন্দোলন করেছে, যাতে সুস্থ ধারার চিন্তার প্রতিফলন তারা দেখাতে সক্ষম হয়েছে। গণতান্ত্রিক মূল্যবোধে উজ্জীবিত হয়ে একটি যৌক্তিক দাবি তারা উত্থাপন করেছে। এটি সমাজে ইতিবাচক প্রভাব ফেলবে।

প্রসঙ্গত, ভোটের তারিখ পরিবর্তনের দাবিতে গত বৃহস্পতিবার দুপুর দুইটা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আমরণ অনশন চালিয়ে আসছেন বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থী। এতে অসুস্থ হয়ে পড়েন প্রায় ১৫ জন শিক্ষার্থী।

Read previous post:
৫জি শিগগিরই বাস্তবে রূপান্তর হবে: অর্থমন্ত্রী

তৃতীয় মাত্রা ডিজিটাল ধারণা প্রধানমন্ত্রী ও সজীব ওয়াজেদ জয়ের নিকট থেকে আসছে। এটা সারাদেশে প্রোগ্রেসিভলি এগিয়ে যাচ্ছে। ৫জি শিগগরিই বাস্তবে...

Close

উপরে