Logo
সোমবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২০ | ১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

জম্মু-কাশ্মীরে প্রিপেড ফোনে চালু হচ্ছে ভয়েস কল

প্রকাশের সময়: ৭:০৯ অপরাহ্ণ - শনিবার | জানুয়ারি ১৮, ২০২০

তৃতীয় মাত্রা

গত আগস্টে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলকে কেন্দ্র করে নিরাপত্তার কারণ দেখিয়ে সেখানে মোবাইল পরিষেবা বন্ধ করে দিয়েছিল কেন্দ্রীয় সরকার। বন্ধের পাঁচ মাস পর সেখানকার প্রিপেইড মোবাইল এসএমএস ও ভয়েস কল পরিষেবা চালু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। জম্মু ও কাশ্মীরের প্রশাসনিক কর্মকর্তা রোহিত কনসাল বিষয়টি নিশ্চিত করেছেন। খবর এনডিটিভি’র

সংবাদ সম্মেলনে প্রিপেইড মোবাইল এসএমএস ও ভয়েস কল পরিষেবা চালু করার সরকারি সিদ্ধান্তের কথা জানিয়ে রোহিত কনসাল বলেন, কাশ্মীরের বান্দিপোরা এবং কূপওয়ারা জেলাগুলিতে এবং জম্মুর আরও দশটি জেলাতে পোস্টপেইড সিম কার্ডের উপর অল্প কিছু নিষেধাজ্ঞা জারি থাকলেও টু জি ইন্টারনেট পরিষেবা চালু করা হবে।

গত ৫ আগস্ট টেলিফোন, মোবাইল সংযোগ বন্ধ করে দেওয়ার পর সেপ্টেম্বরে টেলিফোন সংযোগ চালু করা হয়। এরপর গত ১৪ অক্টোবর পোস্টপেইড মোবাইল সংযোগ ফিরিয়ে দেওয়া হয়। গত ১ জানুয়ারি থেকে সরকারি হাসপাতালগুলোতে সমস্ত মোবাইল ফোন এবং ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা চালু করা হয়।

তবে কাশ্মীরে মোবাইল ব্যবহারকারীদের অধিকাংশই প্রিপেইড ব্যবহারকারী। এবার প্রিপেইড মোবাইল এসএমএস ও ভয়েস কল পরিষেবা চালু করার সিদ্ধান্তে স্বস্তিতে কাশ্মীরবাসী।

উল্লেখ্য, গত সপ্তাহে ভারতের সর্বোচ্চ আদালত জম্মু ও কাশ্মীরে জারি থাকা সকল বিধিনিষেধের ব্যাপারে করা এক পিটিশনের জবাবে এগুলো পর্যালোচনার করার আদেশ দায়ের দিয়েছিল। আদেশ বাস্তবায়ন করতে এক সপ্তাহ সময় বেঁধে দিয়েছিল আদালত। এরপরই সংযোগ চালু করার এসব সিদ্ধান্ত নিলো সরকার।

Read previous post:
মানুষের দেহের স্বাভাবিক তাপমাত্রা কত?

তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : শরীরে তাপমাত্রা বাড়লে আমরা প্রথমেই ছুটে যাই থার্মোমিটার আনতে। যদি দেখা যায় তাপমাত্রা ৯৮.৬ ডিগ্রি...

Close

উপরে