Logo
মঙ্গলবার, ১৩ নভেম্বর, ২০১৮ | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্সে মরদেহ নিতে বাধা দেওয়ায় দুজনকে কারাদণ্ড

প্রকাশের সময়: ৯:০২ অপরাহ্ণ - সোমবার | অক্টোবর ১৭, ২০১৬

161076_186তৃতীয় মাত্রা:

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্সে করে মরদেহ নিতে বাধা দেওয়ার দায়ে দুজনকে ছয় মাস করে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম এই সাজা দেন।

দণ্ডাদেশ পাওয়া দুজন হলেন কুমিল্লার তিতাস উপজেলার মাছিমপুর গ্রামের তানভির (২০) ও নোয়াখালীর সোনাইমুড়ীর মধ্যপাড়ার আবির (১৯)।

গত শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে একটি বেসরকারি অ্যাম্বুলেন্সের চাপায় চারজন নিহত ও তিনজন আহত হয়। এ ঘটনায় অ্যাম্বুলেন্সের চালক সোহেলকে আটক করা হয়। এর প্রতিবাদে ধর্মঘট ডাকে অ্যাম্বুলেন্স মালিকদের সংগঠন। তাদের কারণে অসহনীয় দুর্ভোগে পড়ে দূর-দূরান্ত থেকে আসা রোগী ও তাদের স্বজনরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম বলেন, ‘আমাদের কাছে খবর ছিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের দালালরা বাইরে থেকে আসা অ্যাম্বুলেন্সগুলোকে রোগী নিয়ে বাইরে যেতে বাধা দিচ্ছিল। এমনই একজন সিরাজগঞ্জ জেলার গৌড়পদ সাহা আজ ঢাকা মেডিকেলে মারা যান। তাঁর মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়ার জন্য স্বজনরা আজ বাইরে থেকে অ্যাম্বুলেন্স ভাড়া করে নিয়ে আসে। কিন্তু তিন ঘণ্টারও বেশি সময় ধরে অ্যাম্বুলেন্সে লাশ ওঠাতে বাধা দিচ্ছিল হাসপাতালের অ্যাম্বুলেন্স চালকদের চক্র। খবর পেয়ে বিকেলে র‍্যাব ৩-এর সহযোগিতায় বাধাদানকারী তানভির ও আবির নামের দুই দালালকে হাতেনাতে আটক করি। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দুজনকে ছয় মাস করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়।’

ভ্রাম্যমাণ আদালতের সহযোগিতায় মৃত গৌড়পদ সাহার স্বজনরা বাইরের অ্যাম্বুলেন্সে করে মরদেহ নিয়ে গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হয়।

Read previous post:
আওয়ামী লীগের সম্মেলনে কি খাবে ডেলিগেটরা ?

তৃতীয় মাত্রা: ঢাকা: আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের প্রস্তুতি প্রায় চূড়ান্ত। রাজধানী ঢাকাজুড়ে আলোকসজ্জা, ব্যানার-ফেস্টুনসহ নানা সাজসজ্জায় এবার বেশ আলোচিত...

Close

উপরে