Logo
বৃহস্পতিবার, ২৪ মে, ২০১৮ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

মধ্যরাতে গ্যাস সংকট দিয়ে শুরু পবিত্র মাহে রমজান

প্রকাশের সময়: ১১:৫০ পূর্বাহ্ণ - শুক্রবার | মে ১৮, ২০১৮

শুরু হয়েছে পবিত্র মাহে রমজান। গতকাল বৃহস্পতিবার রাতে এশার পর তারাবির নামাজ আদায়ের মধ্য দিয়ে শুরু হয় পবিত্র এই মাসের আনুষ্ঠানিকতা। আর আজ শুক্রবার ভোরে সেহরি খেয়ে ধর্মপ্রাণ মুসল্লিরা তাঁদের প্রথম রোজার রাখার নিয়ত করেছেন। রাজধানীজুড়ে সাধ্যমতো আয়োজনে সেহরি খাওয়ার আয়োজন করেছেন নগরবাসী। তবে মধ্যরাতে নগরীর বিভিন্ন এলাকায় গ্যাস সংকটে সেহরি তৈরিতে দুর্ভোগের কথা বলেছেন গৃহিণীরা।

পবিত্র রমজান মাসে রোজাদারদের জন্য সেহরি খাওয়া সুন্নত। সিয়াম সাধনার এই মাসে নগরীর বাসায় বাসায় মধ্যরাত থেকে শুরু হয় সেহরি আয়োজনের পর্ব। দীর্ঘ সময় পানাহার থেকে বিরত থাকতে হবে। এ কারণে পুষ্টিকর ফলমূল, খাবার-দাবারের আয়োজন করে যার যার সাধ্যমতো। তবে সুস্থ-সবলভাবে রোজা রাখতে ফলমূল ও সহজপাচ্য খাবারের ওপর গুরুত্ব রোজদারদের।

তবে মধ্যরাত থেকে রাজধানীর অনেক এলাকায় দেখা যায় গ্যাস সংকট। সেহরি প্রস্তুতিতে এ নিয়ে ভোগান্তির কথা বলেছেন গৃহিণীরা।

প্রথম রোজায় রাজধানীজুড়ে কর্মজীবী মানুষও সেহরি খেয়েছেন হোটেল-রেস্তোরাঁ ও ফুটপাতে। বরকত ও রহমতের এই মাসে অধিক নেকি হাসিলের সুযোগে কর্মজীবী মানুষরা ভুলেছেন পরিবার-পরিজন ছাড়া সেহরির খাওয়ার কষ্ট।

এদিকে, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সব মসজিদে প্রতিবছরের মতো এবারও পড়া হয়েছে খতমে তারাবি। এ ক্ষেত্রে দেশের সব মসজিদে বায়তুল মোকাররমের পদ্ধতি অনুসরণের আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
অবশেষে ফিলিস্তিনিদের জন্য সিসির দয়া, রমজানে খোলা থাকবে সীমান্ত

গত ১১ বছর ধরে ফিলিস্তিনের গাজা উপত্যকা দখল করে রেখেছে ইসরাইল। গাজা উপত্যকাসংলগ্ন মিসরের রাফাহ সীমান্ত বন্ধ থাকায় ফিলিস্তিনিরা চিকিৎসাসেবাসহ...

Close

উপরে