Logo
শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ | ১১ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

সাঁতার কেটে দুনিয়া কাঁপাচ্ছেন ৯৮ বছরের বৃদ্ধা

প্রকাশের সময়: ২:৫০ অপরাহ্ণ - শনিবার | জানুয়ারি ৪, ২০২০

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : বয়স কোনো ফ্যাক্টর না, কেবলই একটা সংখ্যা। এই কথাটা কি আপনারা মানেন? না মানলে এই বৃদ্ধার কথা ভাবুন। এই শীতে অনেক তরুণ বয়সীরাও কিন্তু জলে নামার কথা শুনলে আঁতকে উঠবেন। অথচ দিব্যি সুইমিং পুল দাপিয়ে বেরাচ্ছেন ৯৮ বছরের মউরিন কর্নফেল্ড।

এই মার্কিন নারী পেশায় একজন সাঁতারু। তিনি এখনও নানা প্রতিযোগিতায় অংশ নিয়ে চ্যাম্পিয়ন হয়ে চলেছেন। পুলে তাকে ‘মাইটি মো’ নামে ডাকা হয়।

মজার কথা হচ্ছে প্রথম জীবনে কিন্তু সাঁতার কাটা শুরু করেননি কর্নফেল্ড। তিনি সাঁতারু হিসেবে ক্যারিয়ার শুরুই করেছেন ৬৫ বছর বয়সে, যখন মানুষ অবসরে যায়। এরপর থেকে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে মোট ১৪টি সোনা জিতেছেন এই বৃদ্ধা। ২৮টি বিশ্বরেকর্ডও তার দখলে। ইন্টারন্যাশনাল সুইমার হল অব ফেমে তার নাম আছে। বন্ধু ও স্থানীয়দের সঙ্গে সাঁতার কাটতে পছন্দ করেন কর্নফেল্ড। কেননা সেখানে নতুন নতুন মানুষের সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ থাকে।

সাঁতার ছাড়াও কর্নফেল্ডের পছন্দ অপেরা আর রাজনীতি। পাশাপাশি সমাজসেবায় ভালো অবদান রেখে চলেছেন এই বৃদ্ধা। সবমিলিয়ে এই নারী বেশি বয়সীদের জন্য একটা দৃষ্টান্ত তৈরি করেছেন। শুধু প্রবীণই নয়, তরুণ সাঁতারুদের কাছেও কর্নফেল্ড এক অনুপ্রেরণার নাম। তাই বুঝি তাকে সবাই আদর করে বলে,‘সাঁতারের রানি’।

Read previous post:
আমাদের বিশ্বাস সুন্দর নির্বাচন হবে: আতিকুল ইসলাম

ফাইল ছবি তৃতীয় মাত্রা আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম বলেন,...

Close

উপরে