Logo
সোমবার, ২৬ অক্টোবর, ২০২০ | ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

এবার ক্রিকইনফোর দশকসেরা ওয়ানডে একাদশে সাকিব

প্রকাশের সময়: ২:২৯ অপরাহ্ণ - বুধবার | জানুয়ারি ১, ২০২০

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর করা দশকসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। তালিকায় ব্যাটিং পজিশনে ৭ নম্বরে রাখা হয়েছে বাংলাদেশি তারকা অলরাউন্ডারকে। একাদশে ভারত ও দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ তিনজন করে ক্রিকেটার স্থান পেলেও নেই কোনো ইংলিশ, পাকিস্তানি কিংবা ক্যারিবীয় তারকা।

ক্রিকইনফোর দশকসেরা ওয়ানডে একাদশে উদ্ভোধনী ব্যাটসম্যান হিসেবে রাখা হয়েছে দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা ও ভারতের রোহিত শর্মাকে। তিনে ভারতের অধিনায়ক বিরাট কোহলি। এরপর যথাক্রমে আর দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স, নিউজিল্যান্ডের রস টেলর, ভারতের মাহেন্দ্র সিং ধোনি। আর বোলার হিসেবে বেছে নেয়া হয়েছে ট্রেন্ট বোল্ট, মিচেল স্টার্ক, লাসিথ মালিঙ্গা ও ইমরান তাহিরকে।
এর আগে, ক্রিকেটের বাইবেলখ্যাত উইজডেনের দশকসেরা ওয়ানডে একাদশেও জায়গা করে নিয়েছিলেন সাকিব আল হাসান। গত ১০ বছর বিশ্ব ক্রিকেটে ব্যাট-বল হাতে রাজত্ব করেছেন বর্তমানে এক বছরের নিষেধাজ্ঞায় থাকা সাবেক এই বিশ্বসেরা অলরাউন্ডার। ব্যাট হাতে ৩৮.৮৭ গড়ে রান করেছেন ৪ হাজার ২৭৬। আর বল হাতে ৩০.১৫ গড়ে নিয়েছেন ১৭৭ উইকেট! এমনকি একাদশে বিশেষজ্ঞ স্পিনার হিসেবে থাকা ইমরান তাহিরের চেয়েও সাকিবের উইকেট সংখ্যা বেশি। সাকিবের ১৭৭ উইকেটের বিপরীতে তাহির নিয়েছেন ১৭৩টি উইকেট।

Read previous post:
রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে ককটেল বিস্ফোরণ

প্রতীকী ছবি তৃতীয় মাত্রা রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।...

Close

উপরে