Logo
বৃহস্পতিবার, ২৪ মে, ২০১৮ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

সিনেমা হলের সঙ্গে নামাজের ব্যবস্থা!

প্রকাশের সময়: ১০:৪০ পূর্বাহ্ণ - শুক্রবার | এপ্রিল ২৭, ২০১৮

দীর্ঘ দিনের প্রতিক্ষার পরে সম্প্রতি সৌদি আরবে চালু হল সিনেমা হল। দীর্ঘ ৩৫ বছর পর গত ২১ এপ্রিল থেকে হলিউডের ব্ল্যাক প্যান্থার ছবিটি দিয়ে দেশটির রাজধানী রিয়াদে সিনেমা হলের যাত্রা শুরু হয়। আর প্রথম সিনেমা থেকেই সেখানে দেখা গেছে দর্শকের উপচে পড়া ভিড়।

সৌদি আরবে নতুন এক সাংস্কৃতিক যুগের পথে যাত্রা করেছে সিনেমা হল তৈরি করার মাধ্যমে এমনটাই ভাবছেন বিশ্ব সংস্কৃতিকর্মীরা। তবে সিনেমা হল চালু ধর্মীয় রীতিনীতি পালনের সঙ্গে সাংঘর্ষিক বলেও সমালোচনা করছেন অনেকে।

এই সমালোচনাকারীদের মুখ বন্ধ করতে বেশকিছু পরিকল্পনা হাতে নিয়েছে হল মালিকপক্ষ। হলিউড রিপোর্টারের এক সংবাদে জানা যায়, সিনেমা চলাকালীন নামাজের সময় যেন হলে দর্শক নামাজ পড়তে পারে সেজন্য আলাদা রুমের ব্যবস্থা করা হচ্ছে।

গত মঙ্গলবার সিনেমাকনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব থিয়েটার ওনার্সের প্রেসিডেন্ট জন ফিথিয়ান জানান, আসন্ন রমজান মাস উপলক্ষেই এই ব্যবস্থা করা হচ্ছে।

তিনি বলেন, এখন থেকে নতুন যে হলগুলো নির্মাণ করা হবে, সেগুলোর প্রতিটিতে অবশ্যই নামাজের জন্য নির্ধারিত রুম তৈরি করা হবে।
প্রসঙ্গত, সৌদি আরবের নাগরিকরা সর্বশেষ ১৯৭০ সালে সিনেমা দেখেছিলেন। তখন দেশটির কট্টরপন্থী ধর্মীয় নেতাদের চাপে সিনেমা হলগুলো বন্ধ করে দেয়া হয়েছিল। সৌদির নতুন রাজপুত্র আবার সেই নিষেধাজ্ঞা তুলে দিয়ে সৌদি নাগরিকদের জন্য সিনেমা হলে সিনেমা দেখার সুযোগ করে দিলেন।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
অস্ট্রেলিয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গ্লোবাল সামিট অব উইমেন সম্মেলনে যোগ দিতে দিনের সরকারি সফরে অস্ট্রেলিয়ার সিডনিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় আজ শুক্রবার...

Close

উপরে