Logo
বৃহস্পতিবার, ২৪ মে, ২০১৮ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

আঁখির উপর অ্যাসিড নিক্ষেপকারীর যাবজ্জীবন

প্রকাশের সময়: ৬:০৭ অপরাহ্ণ - বৃহস্পতিবার | এপ্রিল ২৬, ২০১৮

 

ইডেন কলেজের ছাত্রী শারমিন আখতার আঁখির উপর অ্যাসিড নিক্ষেপকারী মনির উদ্দিনের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৬ এপ্রিল) ঢাকার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ ও দুই নম্বর অ্যাসিড অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক প্রদীপ কুমার আসামির উপস্থিতিতে এ রায় দেন।

রায়ে আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ছাড়াও অতিরিক্ত এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা আদায় করে ভিকটিম আঁখিকে দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। এছাড়া আসামির স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোক করার পর বিক্রি করে জরিমানার টাকা ভিকটিমকে দিতে জেলা ম্যাজিস্ট্রেটকে মামলার নির্দেশ দেওয়া হয়েছে।

একই ঘটনায় দণ্ডবিধি আইনের অপর একটি মামলায় আসামিকে দুই বছর কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা ও জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রায়ের বিবরণ থেকে জানা যায়, ২০১৩ সালের ১৫ জানুয়ারি আঁখি বাসা থেকে কলেজের উদ্দেশ্যে বের হলে আসামি তাকে চাঁনখারপুল এলাকা থেকে জোর করে কাজী অফিসে নিয়ে গিয়ে বিয়ের প্রস্তাব দেন। ভিকটিম বিয়েতে রাজি না হওয়ায় আসামি তার সঙ্গে আনা অ্যাসিড ভিকটিমের মাথায় ঢেলে দেন এবং ছুরিকাঘাত করেন।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
ঢাকাসহ দেশের কোথাও কোথাও বজ্র ও শিলাবৃষ্টি হতে পারে

  ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো...

Close

উপরে