Logo
মঙ্গলবার, ২৮ জানুয়ারি, ২০২০ | ১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

পার্থে স্টার্ক তোপে উড়ে গেল নিউজিল্যান্ড

প্রকাশের সময়: ৭:০৪ অপরাহ্ণ - রবিবার | ডিসেম্বর ১৫, ২০১৯

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : কলিন ডি গ্র্যান্ডহোম আর বিজে ওয়াটলিংয়ের ৫৬ রানের জুটিটা দেখে নিউজিল্যান্ডের ক্রিকেট সমর্থকরা একটু আশাবাদী হয়ে উঠেছিলেন। ম্যাচটা কি তবে বাঁচানো যাবে? যদিও সময় যতটা বাকি ছিল, তাতে ম্যাচ বাঁচানোর স্বপ্নটা তাদের কাছে দুঃস্বপ্নই। একটাই পথ, হয় মারো নয় মরো।

ওয়াটলিং এবং গ্র্যান্ডহোমের প্রতিরোধের পর যে স্বস্তি তৈরি হয়েছিল, তা নিমেষে মিচেল স্টার্ক আর প্যাট কামিন্স। ৫ উইকেটে ৯৮ রান থেকে নিউজিল্যান্ডের স্কোর চলে গিয়েছিল ১৫৪ রান পর্যন্ত। প্রবল স্রোতের মুখে কিছুটা প্রতিরোধ গড়ার মতই। কিন্তু এই জুটি ভাঙার পরই বালির বাধের মত পুরোটাই ধ্বসে পড়লো কিউইদের ব্যাটিং লাইনআপ। শেষ পর্যন্ত ১৭১ রানে অলআউট।

অর্থ্যাৎ, সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে পার্থ টেস্ট ম্যাচটি চতুর্থ দিনেই ২৯৬ রানের বিশাল ব্যবধানে জিতে নিলো অস্ট্রেলিয়া। ৪৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড অলআউট হয়েছে ১৭১ রানে। দুই ইনিংস মিলে মিচেল স্টার্ক একাই নিয়েছেন ৯ উইকেট। দ্বিতীয় ইনিংসে নিয়েছেন চারটি। প্রথম ইনিংসে ৫টি।

দ্বিতীয় ইনিংসে মিচেল স্টার্কের সঙ্গে মায়াবী ধ্বংসযজ্ঞে মেতে ওঠেন নাথান লায়ন। তিনিও দখল করেন ৪ উইকেট। বাকি দুটি উইকেট গেলো প্যাট কামিন্সের পকেটে।

নিউজিল্যান্ডের হয়ে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৪০ রান করেন বিজে ওয়াটলিং। ৩৩ রান করে কলিন ডি গ্র্যান্ডহোম। ২২ রান করেন রস টেলর এবং ২১ রান করেন হেনরি নিকোলস।

প্রথম দিন টস জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। মার্নাস লাবুশানের সেঞ্চুরির ওপর ভর করে ৪১৬ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে প্রথম ইনিংসে নিউজিল্যান্ড অলআউট হয় মাত্র ১৬৬ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৯ উইকেটে ২১৭ রান তুলে ইনিংস ঘোষণা করে। জবাবে নিউজিল্যান্ড অলআউট হয় ১৭১ রানে।

Read previous post:
মির্জাপুরে ট্রাকের ধাক্কায় বাস খাদে, আহত ২০

তৃতীয় মাত্রা সাতক্ষীরা পাটকেলঘাটা উপজেলার মির্জাপুরে ট্রাকের ধাক্কায় বাস খাদে পড়ে অন্তত ২০ জন আহত হয়েছে। রোববর বিকেল ৩টার দিকে...

Close

উপরে