Logo
শুক্রবার, ২৭ এপ্রিল, ২০১৮ | ১৪ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

মুনাফা বাড়লেও ডিভিডেন্ড কমেছে ওয়ান ব্যাংকের

প্রকাশের সময়: ১২:১২ অপরাহ্ণ - সোমবার | এপ্রিল ১৬, ২০১৮

তৃতীয় মাত্রা :

সমাপ্ত হিসাব বছরে পুঁজিবাজারের ব্যাংকিং খাতের তালিকাভুক্ত ওয়ান ব্যাংক লিমিটেডের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩.৬০ টাকা, যা আগের বছর একই সময় ছিল ৩.৩১ টাকা। অর্থাৎ সদ্য সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ০.২৯ টাকা।

মুনাফা বাড়লেও বছরান্তে কোম্পানিটির ডিভিডেন্ড কমেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ১৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। অর্থাৎ কোম্পানিটি সর্বমোট ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কিন্তু, ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ১৩ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড প্রদান করেছিল। অর্থাৎ কোম্পানিটি ২৩ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল।

মুনাফা বাড়লেও কোম্পানিটির ডিভিডেন্ড কমায় শেয়ার দরে নেতিবাচক প্রভাব পড়বে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

জানা যায়, আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) হয়েছে ১৯৯.৪৮ টাকা, যা আগের বছর একই সময় ছিল ১৭.২৩ টাকা।

এছাড়া ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির নগদ কার্যকরি অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৪৬ টাকা, যা আগের বছর ছিল ০.৯৮ টাকা (নেগেটিভ)।

ডিভিডেন্ড অনুমোদনে আগামী ৩১ মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এজন্য ১০ মে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

ডিএসই সূত্রে জানা গেছে, ১ হাজার কোটি টাকা অনুমোদিত মূলধনধারী ওয়ান ব্যাংকের পরিশোধিত মূলধন ৭৩০ কোটি ৩ লাখ ২০ হাজার টাকা।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
৫ বছর পর ডিভিডেন্ড দিল মাইডাস ফাইন্যান্স

তৃতীয় মাত্রা : ব্যবসায়িক দুরাবস্থার কারণে টানা ৫ বছর ডিভিডেন্ড ঘোষণা করেনি আর্থিক খাতের তালিকাভুক্ত কোম্পানি মাইডাস ফাইন্যান্স। অবশেষে ৩১...

Close

উপরে