Logo
মঙ্গলবার, ২৮ জানুয়ারি, ২০২০ | ১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

কেরানীগঞ্জে নিহতের পরিবার ১ লাখ, আহত প্রত্যেকে পাবেন ৫০ হাজার

প্রকাশের সময়: ৬:০৭ অপরাহ্ণ - বৃহস্পতিবার | ডিসেম্বর ১২, ২০১৯

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : কেরানীগঞ্জে প্লাস্টিক সামগ্রী তৈরির কারখানায় অগ্নিদুর্ঘটনায় নিহত প্রত্যেক শ্রমিকের পরিবার এক লাখ টাকা এবং আহত প্রত্যেকের চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা করে সহায়তা ঘোষণা করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে এ সহায়তা করা হবে বলে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) শ্রম মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান এ ঘোষণা দিয়েছেন।

বুধবার (১১ ডিসেম্বর) কেরানীগঞ্জের চুনকুটিয়ায় প্রাইম প্লেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিদগ্ধ ৩২ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। এ দুর্ঘটনায় ইতোমধ্যে ১৪ জন মারা মারা গেছেন।

অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোল্লা জালাল উদ্দিনকে প্রধান করে গঠিত কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে দুর্ঘটনার কারণ অনুসন্ধান এবং দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে সুপারিশসহ প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

বৃহস্পতিবার সকালে শ্রম সচিব কে এম আলী আজম ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে যান এবং সেখানে চিকিৎসাধীন শ্রমিকদের চিকিৎসার খোঁজখবর নেন। পরে তিনি কেরানীগঞ্জে অগ্নিদুর্ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ‘এ ভয়াবহ দুর্ঘটনায় আমরা গভীরভাবে শোকাহত। এ কারখানাটি কমপ্লাইন্স নয়। এর আগে মালিককে একাধিকবার নোটিশ দেয়া হয়েছে এবং শ্রম আইনে মামলাও করা হয়েছে। এ দুর্ঘটনার কারণ অনুসন্ধান এবং দায়ীদের বিরুদ্ধে শ্রম আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।’

Read previous post:
হার দিয়ে শুরু মাশরাফির ঢাকার

তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : তামিম ইকবাল, থিসারা পেরেরা, শহীদ আফ্রিদির মতো বড় বড় ব্যাটসম্যান নিয়েও লড়াই করার মতো পুঁজি...

Close

উপরে