Logo
মঙ্গলবার, ২৮ জানুয়ারি, ২০২০ | ১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

কেরানীগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

প্রকাশের সময়: ৪:৫৯ অপরাহ্ণ - বৃহস্পতিবার | ডিসেম্বর ১২, ২০১৯

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : ঢাকার কেরানীগঞ্জের চুনকুটিয়ায় প্লাস্টিকের থালা তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার কেরানীগঞ্জের প্লাস্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের এ কমিটি গঠন করা হয়।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অ্যাম্বুলেন্স শাখার উপ-পরিচালক আবুল হোসেনকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে।

অন্যদিকে, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিনকে আহ্বায়ক এবং কলকারাখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক (সেফটি) মো. কামরুল হাসানকে সদস্য সচিব করে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

গণমাধ্যমকে উপ-পরিচালক আবুল হোসেন বলেন, আগামী দুই সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে হবে। তবে আমাদের চেষ্টা থাকবে নির্ধারিত সময়ের আগেই প্রতিবেদনটি জমা দেওয়ার।

সচিব কেএম আলী আজম বলেন, আমরা পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছি। তদন্ত কমিটিকে নির্দেশনা দেওয়া হয়েছে, শুধু ঘটনার কারণ নির্ধারণ করলেই হবে না, পাশাপাশি তদন্তে যদি কারও গাফেলতির প্রমাণ পাওয়া যায় তবে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার নিতে।

কেরানীগঞ্জের চুনকুটিয়ায় প্লাস্টিকের থালা তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দ্বগ্ধ ৪০ জনের মধ্যে ২৮ জনকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক।

২০১৬ সালের ২৮ নভেম্বর কারখানাটিতে প্রথম অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এরপর চলতি বছরের ২৫ এপ্রিল দ্বিতীয়বারের মতো আগুন লাগে। তবে ওই দু’টি অগ্নিকাণ্ডে কারখানার ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি। সর্বশেষ বুধবার তৃতীয়বারের মতো আগুন লাগে কারখানাটিতে।

Read previous post:
ডিজিটাল বাংলাদেশ দিবস: ইন্টারনেট ব্যবহারে সত্য-মিথ্যা যাচাইয়ের আহ্বান

তৃতীয় মাত্রা ইন্টারনেট দুনিয়ায় মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য না ছড়িয়ে নিরাপদ ব্যবহারের আহ্বানে দেশব্যাপী পালিত হচ্ছে তৃতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস...

Close

উপরে