Logo
শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০ | ১২ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

খালেদার শুনানিতে এজলাসে থাকবেন সর্বোচ্চ ৬০ আইনজীবী

প্রকাশের সময়: ১০:৩৭ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | ডিসেম্বর ১২, ২০১৯

তৃতীয় মাত্রা

জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন শুনানিতে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের ৩০ জন করে আইনজীবী উপস্থিত থাকতে পারবেন। আজ এ শুনানি অনুষ্ঠিত হবে। এরআগে ৫ ডিসেম্বর খালেদা জিয়ার জামিন শুনানিতে তার স্বাস্থ্য প্রতিবেদন দাখিল না করা নিয়ে ব্যাপক হৈ চৈ করেন বিএনপিপন্থী আইনজীবীরা।

আজ অন্যান্য মামলার শুনানি চলাকালে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও খালেদা জিয়ার আইজনীবী খন্দকার মাহবুব হোসেনকে ডেকে প্রধান বিচারপতি বলেন, রাষ্ট্রপক্ষের ৩০ জন ও আসামিপক্ষের ৩০ জন করে মোট ৬০ জন আইনজীবীকে শুনানিতে আসতে।
এ প্রতিবেদন লেখার সময় সে মোতাবেক ৩০ জন করে আইনজীবীর তালিকা তৈরি চলছে দুপক্ষে।

গত ২৮ নভেম্বর খালেদা জিয়ার জামিন বিষয়ে সিদ্ধান্ত হওয়ার কথা থাকলেও সেদিন তার সর্বশেষ শারীরিক অবস্থা জানতে মেডিকেল বোর্ডের প্রতিবেদন চায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ৫ ডিসেম্বরের মধ্যে তা আদালতে আসার কথা ছিল।

তবে নির্ধারিত দিনে সেটি আদালতে না আসায় জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদার জামিন প্রশ্নে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সিদ্ধান্ত এক সপ্তাহ পিছিয়ে যায়। প্রধান বিচারপতি সেদিন ১২ ডিসেম্বর শুনানির পরবর্তী তারিখ রেখে তার আগেই প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন।

বুধবার বিকেলে অবশেষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষের প্রতিবেদন সুপ্রিম কোর্টে পৌঁছায়।

 

Read previous post:
আজ মাঠে নামছে মাশরাফি-তামিমের ঢাকা

তৃতীয় মাত্রা ক্রিকেট বঙ্গবন্ধু বিপিএল ঢাকা প্লাটুনস-রাজশাহী রয়্যালস দুপুর ১.৩০ মিনিট সরাসরি গাজী টিভি ও মাছরাঙা খুলনা টাইগার্স-চট্টগ্রাম চ্যালেঞ্জার্স সন্ধ্যা...

Close

উপরে