Logo
মঙ্গলবার, ১৯ জুন, ২০১৮ | ৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

বাংলা নববর্ষ ১৪২৫: দেশবাসীকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

প্রকাশের সময়: ৯:২৭ অপরাহ্ণ - শুক্রবার | এপ্রিল ১৩, ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসা-বাণিজ্যের প্রসারে দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে ব্যাংক কর্তৃপক্ষের প্রতি সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার তাগিদ দিয়েছেন। শুক্রবার (১৩ এপ্রিল) বিকেলে গণভবনে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) কাছ থেকে অনুদান নেওয়ার সময় শেখ হাসিনা এ তাগিদ দেন।

ব্যাংকারদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি আপনাদের সুদের হার কমানোর কথা বলতে চাই, না হলে দেশে বিনিয়োগ সম্ভব নয়…এটিকে অবশ্যই সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনতে হবে। সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনলে আপনারা লাভবান হবেন, এতে জনগণ ব্যাংকগুলোর সঙ্গে কাজ করতে অধিক আগ্রহী হবে।’আমরা আপনাদের উত্থাপিত সব সমস্যার সমাধান করেছি, এখন আপনাদের অঙ্গীকার পূরণ করতে হবে।’

সরকার ও কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে বার বার বলার পরও ব্যাংকগুলোতে ঋণের সুদের হার কমছে না। বরং বাণিজ্যিক ব্যাংকগুলো ঋণের নতুন সুদ হার কার্যকর করে দুই থেকে ৫ শতাংশ পর্যন্ত সুদহার বাড়িয়ে দিয়েছে বলে খবর বের হয়েছে। কেন্দ্রীয় ব্যাংক থেকে সুদের হার কমানোর কোনো নির্দেশনা এখনো বাণিজ্যিক ব্যাংকগুলোতে আসেনি বলে ব্যাংকগুলোর পক্ষ থেকে বলা হচ্ছে। তবে এর মধ্যে ব্যাংকারদের সঙ্গে অর্থমন্ত্রী ও গভর্নরসহ অন্যান্য নীতিনির্ধারকদের বৈঠকে সুদের হার কমানোর বিষয়ে সবাই একমত পোষণ করলেও ব্যাংকগুলো এখন তা মানছে না।

বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ২১ আগস্ট গ্রেনেড হামলনায় নিহতদের পরিবার ও আহতদের আর্থিক সহায়তা দেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১৬৩ কোটি হস্তান্তরের পর তাদের তাদের উদ্দেশ্যে সুদহার কমানোর কথা বলেন প্রধানমন্ত্রী। বিএবির চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদারও অনুষ্ঠানে বক্তৃতা করেন।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
ঘরের মাঠে টস জিতে ফিল্ডিংয়ে কোহলির ব্যাঙ্গালুরু

ঘরের মাঠ চিন্নাস্বামী স্টেডিয়ামে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স...

Close

উপরে