Logo
বুধবার, ০৫ আগস্ট, ২০২০ | ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

১২ ডিসেম্বরে ঢাকা-দার্জিলিং-সিকিম রুটে চালু হচ্ছে বাস

প্রকাশের সময়: ৬:৪৫ অপরাহ্ণ - সোমবার | ডিসেম্বর ৯, ২০১৯

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : আগামী ১২ ডিসেম্বরে ঢাকা থেকে ভারতের দার্জিলিং ও সিকিম রুটে বাস চালু হতে যাচ্ছে। এতে করে ঢাকা থেকে পর্যটকরা সরাসরি বাসে করে সিকিম যেতে পারবেন। তবে ১২ ডিসেম্বরের যাত্রাটি হবে ট্রায়াল রান।

রবিবার এ কথা জানান বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান এহছানে এলাহী।
তিনি বলেন, আগামী ১২ ডিসেম্বর ঢাকার মতিঝিল থেকে দু’টি বাস সিকিম ও দার্জিলিংয়ের পথে রওনা দেবে। পাঁচ দিনের সফর শেষে ১৬ ডিসেম্বর দেশে ফিরে আসবে বাস দুটি।

ঢাকা থেকে বাংলাবান্ধার দূরত্ব প্রায় ৫০০ কিলোমিটার, ঢাকা থেকে শিলিগুড়ির দূরত্ব ৫২০ কিলোমিটার। সেখান থেকে সিকিমের গ্যাংটকের দূরত্ব আরও ১২০ কিলোমিটার। পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ের দূরত্বও প্রায় একই। এই দূরত্বে ঢাকা থেকে ট্রায়াল রানে যাওয়া বাসগুলোতে বাংলাদেশ ও ভারত- দুই দেশের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কারিগরি টিম থাকবে।

২০১৮ সাল পর্যন্ত বাংলাদেশি পর্যটকরা সিকিমে যেতে পারতেন না। এ বছর থেকে ফের সিকিম উন্মুক্ত হয়েছে এ দেশীয় পর্যটকদের জন্য। আর সেই সিকিমেই এবার সরাসরি ঢাকা থেকে বাস চালু করতে উদ্যোগ নিয়েছে বিআরটিসি।

Read previous post:
১৯ জাতির অংশগ্রহণে ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুরু কাল

তৃতীয় মাত্রা ১৯টি দেশের অংশগ্রহণে মঙ্গলবার (১০ ডিসেম্বর) থেকে ঢাকায় শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক ব্যাডমিন্টন প্রতিযোগিতার সপ্তম আসর ‘ইওনেক্স-সানরাইজ বাংলাদেশ...

Close

উপরে