Logo
মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ | ৮ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হতে যাওয়া কে এই সান্না ম্যারিন

প্রকাশের সময়: ৬:১৭ অপরাহ্ণ - সোমবার | ডিসেম্বর ৯, ২০১৯

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : সান্না ম্যারিন। বয়স ৩৪। পরিবারের একমাত্র সন্তান তিনি। তার পরিবারে তিনিই প্রথম যিনি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন। বর্তমানে তিনি দেশটির পরিবহন মন্ত্রী হিসেবে কাজ করছেন।

চলতি সপ্তাহে তিনি শপথ নিতে যাচ্ছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী হিসেবে। মিস ম্যারিন হবেন দেশটির তৃতীয় নারী প্রধানমন্ত্রী।
মূলত নারীদের নেতৃত্বে থাকা একটি কোয়ালিশন সরকারের প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করতে। নারীদের নেতৃত্বে থাকা পাঁচটি দলের সমন্বয়ে গঠিত একটি মধ্য-বাম ধারার কোয়ালিশন সরকারের নেতৃত্ব দিবেন তিনি।

গত এপ্রিলের সাধারণ নির্বাচনে তার দল বৃহত্তম রাজনৈতিক দল হিসেবে আবির্ভূত হয় আর সে কারণেই তার দল প্রধানমন্ত্রী পদে মনোনয়ন দিতে পারে যিনি কোয়ালিশন সরকারের নেতৃত্ব দিবেন।

ডাক বিভাগের ধর্মঘট মোকাবেলাকে কেন্দ্র করে আস্থা ভোটে হেরে পদত্যাগ করেছেন মিস্টার রিনি। এখন সান্না ম্যারিন যখন প্রধানমন্ত্রীর দায়িত্ব নিবেন তখন তিনি হবে এ মূহুর্তে বিশ্বের সবচেয়ে কম বয়সী
প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, কম বয়সী সরকার প্রধানদের মধ্যে এ মুহূর্তে আছেন নিউজিল্যান্ডের ৩৫ বছর বয়সী প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেন এবং ইউক্রেনের ৩৯ বছর বয়সী প্রধানমন্ত্রী ওলেকসি হোনচারুক।

Read previous post:
বারবার চাকরি বদল আশীর্বাদ না অভিশাপ?

তৃতীয় মাত্রা “অফিসের নয়টা-পাঁচটার গন্ডি নিয়ে বিরক্তিটা সহ্যের বাইরে যাচ্ছে। রোজকার একঘেয়ে কাজে মন বসানো আরো কঠিন হচ্ছে দিনদিন। কোনো...

Close

উপরে