Logo
মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯ | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কাউন্টডাউন ১০ জানুয়ারি শুরু

প্রকাশের সময়: ৭:৫০ অপরাহ্ণ - বুধবার | ডিসেম্বর ৪, ২০১৯

তৃতীয় মাত্রা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের কাউন্টডাউন বা ক্ষণগণনার তারিখ পরিবর্তন করা হয়েছে। ৮ ডিসেম্বরের পরিবর্তে ২০২০ সালের ১০ জানুয়ারি থেকে শুরু হবে এ কাউন্টডাউন বা ক্ষণগণনা।

বুধবার আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে সিনিয়র সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে উদযাপন কমিটির সমন্বয়ক কামাল চৌধুরী এ কথা জানান।

কামাল চৌধুরী জানান, ‘আগামী মাসের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকেই কাউন্টডাউন শুরু হবে। কেন্দ্রীয়ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউন্টডাউন বা ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধন করবেন।’

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামসহ সিনিয়র সাংবাদিকরা।

এর আগে গত ৩১ অক্টোবর উদযাপন কমিটির প্রস্তুতিমূলক এক সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছিল বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের কাউন্টডাউন বা ক্ষণগণনা ৮ ডিসেম্বর থেকে শুরু হবে।

প্রসঙ্গত, বঙ্গবন্ধুর জন্মগ্রহণের শততম বছর পূর্ণ হবে ২০২০ সালের ১৭ মার্চ। বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শেখ রেহানাসহ ১০২ সদস্যের জাতীয় কমিটি গঠন করা হয়েছে। একই সঙ্গে ৬১ সদস্যের একটি বাস্তবায়ন কমিটিও গঠন করা হয়।

Read previous post:
খালেদা জিয়া কারাগারে রাজার হালে আছেন: প্রধানমন্ত্রী

ফাইল ছবি তৃতীয় মাত্রা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে নিয়মিত সুবিধার বাইরেও সুবিধা ভোগ করছেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ...

Close

উপরে