Logo
বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বাংলাদেশকে প্রথম স্বর্ণ উপহার দিলেন দিপু চাকমা

প্রকাশের সময়: ২:২৮ অপরাহ্ণ - সোমবার | ডিসেম্বর ২, ২০১৯

তৃতীয় মাত্রা

সাউথ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশকে আজ সকালে প্রথম পদক উপহার দিয়েছিলেন হুমায়রা আক্তার অন্তরা। তবে সেটি ছিল ব্রোঞ্জ পদক। যদিও সেরাদের সেরা, তথা স্বর্ণ পদকের তালিকায় তখনও নাম ওঠেনি বাংলাদেশের। অবশেষে নেপালের কাঠমান্ডুতে চলমান এসএ গেমসের দ্বিতীয় দিনে বাংলাদেশকে প্রথম স্বর্ণ উপহার দিলেন দিপু চাকমা।

তায়কোয়ান্দো ডিসিপ্লিনে ছেলেদের একক পুমসায় ঊর্ধ্ব-২৯ শ্রেণিতে ভারতের প্রতিযোগীকে হারিয়ে সোনার হাসি হাসেন রাঙামাটির দিপু। সে সঙ্গে সোনার তালিকায়ও নাম উঠল বাংলাদেশের।

স্বর্ণ জেতার পথে দিপু চাকমার স্কোর ছিলো ১৬.২৪। তিনি পরাজিত করেন শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান ও নেপালের প্রতিযোগীদের।

এমন অর্জনের পর প্রতিক্রিয়ায় দিপু বলেন, ‘আমি এখনো ঘোরের মধ্যে আছি। বিশ্বাস করতে পারছি না যে স্বর্ণ জিতেছি। অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়।’

এর আগে আজ সকালে মেয়েদের একক কাতায় (কারাতে ডিসিপ্লিন) ব্রোঞ্জ জেতার মাধ্যমে দেশকে প্রথম পদক এনে দিয়েছিলেন হোমায়রা আক্তার অন্তরা। এই ইভেন্টে ৫ জন প্রতিযোগীর মধ্যে তৃতীয় হন তিনি। মেয়েদের একক কাতায় স্বর্ণপদক জিতেছে পাকিস্তান, আর রৌপ্য গেছে স্বাগতিক নেপালের ঘরে।

একই ইভেন্টের পুরুষ এককে চারজনের মধ্যে তৃতীয় হয়ে ব্রোঞ্জ দিতেছেন হাসান খান সান।

এদিকে আজ (সোমবার) পুরুষ ভলিবলেও ব্রোঞ্জের জন্য লড়বে বাংলাদেশ ভলিবল দল। দুপুর দুইটায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে তারা। এই ম্যাচে জিততে পারলে বাংলাদেশ পাবে ব্রোঞ্জ পদক।

ভলিবল ইভেন্টের দ্বিতীয় সেমিফাইনালে রোববার পাকিস্তানের কাছে ৩-০ সেটে হেরেছে বাংলাদেশ পুরুষ ভলিবল দল।

প্রথম সেটে বড় ব্যবধানে হারের পর (২৫-১৫) দ্বিতীয় ও তৃতীয় সেটে লড়াই করলেও জয় পাওয়া হয়নি বাংলাদেশের। দ্বিতীয় সেটে ২৫-২১ আর তৃতীয় সেটে ২৬-২৪ ব্যবধানে হেরে যায় লাল সবুজ জার্সিধারীরা।

Read previous post:
ম্যাচ পাতানো বন্ধে বেতন বাড়াচ্ছেন সৌরভ

তৃতীয় মাত্রা কর্ণাটক প্রিমিয়ার লিগের (কেপিএল) স্পট ফিক্সিংয়ের অভিযোগ তদন্তে বেরিয়ে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। চেন্নাই প্রিমিয়ার লিগেও...

Close

উপরে