Logo
সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

সিরিয়ায় শরণার্থী শিবিরে হামলা, নিহত ২২

প্রকাশের সময়: ৬:২৫ অপরাহ্ণ - বৃহস্পতিবার | নভেম্বর ২১, ২০১৯

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : সিরিয়ার ইদলিব প্রদেশের একটি শরণার্থী শিবিরে পৃথক রকেট হামলায় ২২ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে।

বুধবার প্রদেশটির কাহ নামক গ্রামে পৃথক হামলায় এ হতাহতের ঘটনা ঘটে।
সেচ্ছাসেবী উদ্ধারকারী সংগঠন জানিয়েছে, আলেপ্পোর গ্রামাঞ্চল থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র ছুঁড়ে সরকারি বাহিনী। হামলার কারণে শরণার্থী শিবিরের অনেক তাঁবু আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। বিকট শব্দে হওয়া বিস্ফোরণের পর সেখানকার অনেক অস্থায়ী নিবাসগুলো নিশ্চিহ্ন হয়েছে।

যুক্তরাজ্যভিত্তিক পর্যবেক্ষক গোষ্ঠী সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, সরকারি বাহিনীর কামানের গোলা কাহের একটি প্রসূতি হাসপাতালেও আঘাত হানে। এতে হাসপাতালটির কর্মীও আহত হয়েছেন।

সিরিয়ার ইদলিব প্রদেশ হলো তুরস্কের সঙ্গে লাগোয়া একটি সীমান্ত এলাকা। এলাকাটিতে ৩০ লাখেরও বেশি শরণার্থীর বসবাস। তাদের মধ্যে জনবহুল ওই এলাকাটির অনেক বাস্তুচ্যুত মানুষও রয়েছেন। এলাকাটি এখনও তাহরির আল শামের নিয়ন্ত্রণে। আগে ওই সশস্ত্র সংগঠনটি আল কায়েদার সঙ্গে সংশ্লিষ্ট জাবহাত আল নুসরাত নামে পরিচিত ছিল।

Read previous post:
নাসিরনগরে নিখোঁজের একদিন পর নদী থেকে কৃষকের লাশ উদ্ধার

তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে নিখোঁজের একদিন পর লঙ্গন নদী থেকে মো. আব্দুস সালাম (৬৫) নামে এক কৃষকের...

Close

উপরে