Logo
বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯ | ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

সড়ক আইন সংস্কারের দাবিতে ধর্মঘট

প্রকাশের সময়: ১০:৪৬ পূর্বাহ্ণ - সোমবার | নভেম্বর ১৮, ২০১৯

তৃতীয় মাত্রা

নতুন সড়ক পরিবহন আইন সংস্কারের দাবিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাস চালকরা। হিলি-বগুড়া রুটের চালকরা নিজ নিজ গাড়ি বন্ধ রেখে এই কর্মসূচি পালন করছেন।

এমতাবস্থায় হিলি-বগুড়া রুটে বাস চলাচল বন্ধে বিপাকে পড়েছেন এলাকাবাসীসহ ভারত থেকে আসা পাসপোর্টধারী যাত্রীরা। তারা বিকল্প উপায়ে ভ্যান, রিকশা, ইজিবাইকে করে কিংবা অন্য পথে বাড়তি ভাড়া দিয়ে গন্তব্যে পৌঁছার চেষ্টা করছেন। তবে হিলি থেকে দিনাজপুর, রাজশাহী, রংপুর, জয়পুরহাট ও ঢাকা রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

বাস চালকদের দাবি, আমরা যারা বাস চালাই তারা কেউ তো ইচ্ছা করে কোনও দুর্ঘটনা ঘটাই না বা কাউকে চাপা দেই না। সড়কে ভ্যান, রিকশা, সিএনজির যে চাপ, এগুলোর চালকরা তো ডান-বাম বোঝে না। হুট করে লেন পাল্টায়। কিন্তু এখন কোনও কারণে একটি দুর্ঘটনা ঘটলে আর তাতে কেউ মারা গেলে নতুন আইনে চালকের মৃত্যুদণ্ড বা কেউ আহত হলে পাঁচ লাখ টাকা ক্ষতিপূরণের বিধান রাখা হয়েছে। আমাদের এতো টাকা দেওয়ার সামর্থ্য নাই। বাস চালিয়ে জেলখানায় যেতে চাই না। তাই এই নতুন আইন সংস্কারের দাবিতে আমরা নিজেরাই বাস চলাচল বন্ধ করে দিয়েছি।

এদিকে মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা জানিয়েছেন, এটি সংগঠনের কোনও কর্মসূচি নয়। চালকরা স্বেচ্ছায় গাড়ি চালানো থেকে বিরত রয়েছেন।

Read previous post:
রাতে পেঁয়াজের ক্ষেত পাহারায় কৃষক!

তৃতীয় মাত্রা দেশের বাজারে পেঁয়াজের সংকট চরম পর্যায়ে। চলমান অবস্থায় চুরি হয়ে যাওয়ার ভয়ে রাতে পেঁয়াজের ক্ষেত পাহারা দিচ্ছেন লালমনিরহাটের...

Close

উপরে