Logo
সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

ওয়ার্ল্ড স্পোর্টস এলায়েন্সের নতুন সদস্য বাংলাদেশ

প্রকাশের সময়: ৮:৪৮ অপরাহ্ণ - রবিবার | নভেম্বর ১৭, ২০১৯

তৃতীয় মাত্রা

ওয়ার্ল্ড স্পোর্টস এলায়েন্সের নতুন সদস্য হয়েছে বাংলাদেশ। সংস্থাটির সঙ্গে এ বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

রোববার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সমঝোতা স্মারক (এমও ইউ) স্বাক্ষরিত হয়।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা কাজী আরিফ বিল্লাহ প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

যুব ও মন্ত্রণালয়ের পক্ষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এম পি ও WSA এর পক্ষে এশিয়া প্যাসিফিক অঞ্চলের সিনিয়র এ্যাডভাইজার জনাব ড.জাহিদুল হক উক্ত সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, আমরা আজ ওয়ার্ল্ড স্পোর্টস এলায়েন্সের সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করলাম। এর মাধ্যমে বাংলাদেশ ডব্লিওএসএএর সদস্যপদ লাভ করলো। বাংলাদেশ দক্ষিণ পূর্ব এশিয়ার প্রথম দেশ হিসেবে এ চুক্তি স্বাক্ষর করলো। এটি হবে ডব্লিওএসএ-এর ৩৪ তম সদস্য দেশ।

জাহিদ আহসান রাসেল আরও বলেন, এটা আমাদের জন্য সম্মানের। আমি বলবো এটি আমাদের স্পোর্টসের জন্য খুব বড় একটি অর্জন।

ডব্লিওএসএ মূলত তার সদস্য দেশগুলোর ক্রীড়া অবকাঠামোগত উন্নয়নসহ এসডিজি বাস্তবায়নে যুবকদের শিক্ষামূলক প্রশিক্ষণ প্রদান করে থাকে। এদের মূল লক্ষ্য হলো- শান্তি ও উন্নয়নের জন্য ক্রীড়া।

প্রতিমন্ত্রী সমঝোতা স্মারক স্বাক্ষর শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, এ চুক্তির মাধ্যমে আমাদের যুব সমাজ ও স্পোর্টস এর উন্নয়ন ঘটবে।

১. SDG বাস্তবায়ন ত্বরান্বিত হবে।

২. WSA এর সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক স্হাপনের মধ্যে দিয়ে আমাদের যুব সমাজের উন্নয়ন হবে।

৩. যুবকরা উন্নত প্রশিক্ষণ গ্রহণের সুযোগ পাবে।

৪. ক্রীড়ার অবকাঠামোগত উন্নয়নে WSA সহযোগিতা করবে।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া সচিব জনাব মো. আখতার হোসেন, ডব্লিওএসএ-এর বাংলাদেশ মিশনের এ্যাডভাইজার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জনাব আব্দুল হালিম ও যুব ও মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Read previous post:
বিপিএলে ঢাকায় তামিম, খুলনায় মুশফিক

তৃতীয় মাত্রা বাংলাদেশ প্রিমিয়ার লিগের আসন্ন আসরের নিলাম চলছে। প্লেয়ার বিকিকিনি অনুষ্ঠানে দেশ সেরা ওপেনার তামিম ইকবালকে দলে নিয়েছে ঢাকা...

Close

উপরে