Logo
শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ | ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

স্বাস্থ্যঝুঁকি মোকাবিলায় ১৫ জেলায় দেড় সহস্রাধিক মেডিকেল টিম

প্রকাশের সময়: ১২:২২ অপরাহ্ণ - শনিবার | নভেম্বর ৯, ২০১৯

 

 

তৃতীয় মাত্রা :

প্রবল শক্তি নিয়ে ধেয়ে আসা ঘূর্ণিঝড় বুলবুল এর প্রভাবে সম্ভাব্য স্বাস্থ্যঝুঁকি মোকাবিলায় ১৫ জেলায় দেড় সহস্রাধিক মেডিকেল টিম প্রস্তুত রেখেছে স্বাস্থ্য অধিদফতর।

মেডিকেল অফিসার/সহকারী সার্জন, সিনিয়র স্টাফ নার্স মিডওয়াইফ উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, স্বাস্থ্য সহকারী কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার ও অন্যান্য কর্মচারীদের সমন্বয়ে প্রতিটি মেডিকেল টিম গঠিত হয়েছে।

চাহিদা অনুসারে সংশ্লিষ্ট জেলাগুলোতে ওষুধসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী পাঠানোর জন্য সেন্ট্রাল মেডিকেল স্টোর ডিপোর্ট (সিএমএসডি)-তে পর্যাপ্ত ওষুধ মজুত রয়েছে। সংশ্লিষ্ট জেলার দায়িত্বপ্রাপ্ত ঊর্ধ্বতন স্বাস্থ্য কর্মকর্তাসহ অন্যান্যদের সঙ্গে সমন্বয় সাধন করে প্রয়োজনীয় ওষুধপত্র পাঠানো হবে।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার সকাল সাড়ে ১১টায় এ তথ্য জানান।

Health.jpg

তিনি বলেন, আবহাওয়া অধিদফতরের তথ্য অনুসারে ঘূর্ণিঝড় বুলবুল যে ১৫টি জেলায় আঘাত হানতে পারে সেগুলো হলো : ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা, চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর ও কক্সবাজার। এসব জেলাতে মোট ৪ হাজার ৫১৬টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। দুর্গত এলাকায় স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

Read previous post:
ডায়াবেটিস: খাদ্য নির্দেশিকা

  তৃতীয় মাত্রা : যে কোনো সুষম খাদ্য পরিকল্পনার জন্য একটি খাদ্য নির্দেশিকা প্রয়োজন। স্বাস্থ্যকর খাবার থেকে পাওয়া যাবে শরীরের...

Close

উপরে