Logo
বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ | ৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

সন্ধ্যায় সাতক্ষীরা-খুলনায় আঘাত হানতে পারে বুলবুল

প্রকাশের সময়: ১০:০৮ পূর্বাহ্ণ - শনিবার | নভেম্বর ৯, ২০১৯

তৃতীয় মাত্রা

আজ শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যার পর সাতক্ষীরা-খুলনা উপকূলীয় অঞ্চলে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় বুলবুল। যার কবলে পড়বে বাগেরহাট, বরগুনা, পটুয়াখালীসহ বিস্তীর্ণ অঞ্চল।

শুক্রবার (৮ নভেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়। বৈঠকে উপকূলবর্তী সব জেলা ও উপজেলায় প্রায় ৫৬ হাজার স্বেচ্ছাসেবককে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী আরও জানিয়েছেন, ৫ থেকে ৭ ফুট উচ্চতার জলোচ্ছ্বাসেরও আশঙ্কা করা হচ্ছে। উপকূলের ১৩ জেলায় আশ্রয়কেন্দ্রগুলোতে সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে। বাতিল করা হয়েছে সরকারী কর্মকর্তা-কর্মচারীদের ছুটি।

এরই মধ্যে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলেছে, আবহাওয়া অধিদপ্তর। তবে চট্টগ্রামে ৬ নম্বর বিপদ সংকেত এবং কক্সবাজারকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে জাহাজ চলাচল বন্ধ থাকায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন কয়েকশ পর্যটক।

 

Read previous post:
যে ৯ জেলাকে দেয়া হলো ১০ নম্বর মহাবিপদ সংকেত

তৃতীয় মাত্রা ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখানোর নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে চট্টগ্রাম...

Close

উপরে