Logo
শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ | ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

এবার লিয়াকত শিকদারের বিরুদ্ধে তদন্ত শুরু

প্রকাশের সময়: ৬:৪২ অপরাহ্ণ - বুধবার | অক্টোবর ২৩, ২০১৯

তৃতীয় মাত্রা

চলমান শুদ্ধি অভিযানকে কেন্দ্র করে এবার ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদারের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে প্রশাসন। সংশ্লিষ্ট সূত্রগুলো থেকে জানা গেছে, ছাত্রলীগের সিন্ডিকেট বাণিজ্যের অন্যতম মূল হোতা লিয়াকত শিকদার। খবর আছে যে, সংগঠনটির বিগত কয়েকটি কমিটি গঠনের নেপথ্যে প্রভাব খাটিয়েছেন এই সাবেক ছাত্রনেতা।  মূলত দলীয় কোনো বড় পদে না থাকলেও ছাত্রলীগ নিয়ন্ত্রণ করতেন লিয়াকত শিকদার এমনটাই শোনা যাচ্ছে।

একাধিক দায়িত্বশীল সূত্র বলছে, ছাত্রলীগে যে বিপুল পরিমাণ অনুপ্রবেশকারী ঢুকেছে এবং ছাত্রলীগে শিবির এবং বিএনপির যে আধিপত্য তৈরি হয়েছে, সেটা মূলত লিয়াকত শিকদারের গড়া সিন্ডিকেটের কারণেই হয়েছে। প্রাথমিক অভিযোগে বলা হচ্ছে যে, লিয়াকত শিকদার কেন্দ্রীয় কমিটিতে তার নিজস্ব লোকজন ঢোকাতেন। বিনিময়ে তিনি আর্থিকভাবে লাভবান হতেন। তার সবুজ সংকেত ছাড়া স্থানীয় পর্যায়ে কোনো কমিটি হতো না। তার সরাসরি নির্দেশেই বিভিন্ন স্থানে কমিটি হতো।

অবশ্য শুদ্ধি অভিযানের পর থেকেই লিয়াকত শিকদারকে দলীয় কোনো কর্মসূচিতে দেখা যাচ্ছে না। তিনি দেশে আছেন নাকি বিদেশে চলে গেছেন সে সম্পর্কেও কোনো সঠিক তথ্য নেই। তবে আইনপ্রয়োগকারী সংস্থা জানাচ্ছে, তদন্ত শেষে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেওয়া হবে।

Read previous post:
অবশেষে ১ নভেম্বর থেকে কার্যকর হচ্ছে সড়ক পরিবহন আইন

তৃতীয় মাত্রা  ডেস্ক রিপোর্ট : বহু আলোচনা-সমালোচনার পর অবশেষে ১ নভেম্বর থেকে কার্যকর হচ্ছে ‘সড়ক পরিবহন আইন, ২০১৮’। মঙ্গলবার (২২ অক্টোবর)...

Close

উপরে