Logo
শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ | ১১ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

বিকেলে যুবলীগ নেতাদের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী

প্রকাশের সময়: ১০:১৯ পূর্বাহ্ণ - রবিবার | অক্টোবর ২০, ২০১৯

তৃতীয় মাত্রা 

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার বিকালে গণভবনে এই বৈঠক হবে বলে জানা গেছে। যুবলীগের যুগ্ম সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্যরা বৈঠকে উপস্থিত থাকবেন।

তবে সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী থাকছেন না এই বৈঠকে। সম্প্রতি ক্যাসিনোণ্ডকা-সহ বিভিন্ন সমালোচনার মুখে প্রভাবশালী এই নেতা অনেকটা আড়ালে রয়েছেন। তাকে গণভবনে নিয়ে যেতে নিষেধ করেছেন প্রধানমন্ত্রী।

যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ গত বুধবার এই বৈঠকের বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে ৯ অক্টোবর যুবলীগসহ আওয়ামী লীগের চার সংগঠনের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়। ঘোষণা অনুযায়ী, আগামী ২৩ নভেম্বর যুবলীগের কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। যুবলীগের সর্বশেষ জাতীয় সম্মেলন হয়েছিল সাত বছর আগে। ২০১২ সালের ১৪ জুলাই অনুষ্ঠিত হয় তিন বছর মেয়াদি সর্বশেষ সম্মেলন। গঠনতন্ত্র অনুযায়ী এরপর ২০১৫ সালে পরবর্তী সম্মেলন হওয়ার কথা থাকলেও তা হয়নি। মূলত সংগঠনের শীর্ষ নেতৃত্বের অনীহার কারণেই নির্ধারিত সময়ের পরও সম্মেলন করা যায়নি বলে অভিযোগ কয়েকজন যুবলীগ নেতার।

সূত্র জানায়, আজকের বৈঠকে যুবলীগের জাতীয় কংগ্রেসের কার্যক্রম এগিয়ে নিতে সংগঠনের প্রেসিডিয়াম সদস্যদের মধ্য থেকে একজনকে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক করা হতে পারে। আবার ওমর ফারুক চৌধুরীকে সরিয়ে প্রেসিডিয়ামের একজন সদস্যকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়ার প্রস্তাবও আসতে পারে। এ দুই সম্ভাবনার যেকোনো একটি কার্যকর হলে ওমর ফারুক চৌধুরী বাদ পড়বেন। অর্থাৎ তাকে বাদ দিয়েই যুবলীগের কংগ্রেস অনুষ্ঠিত হবে।

Read previous post:
দুপুরে জাপান সফরে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

ফাইল ছবি তৃতীয় মাত্রা জাপানের নতুন সম্রাট নারুহিতোর সিংহাসনে আরোহণের অনুষ্ঠানে যোগ দিতে জাপান সরকারের আমন্ত্রণে দেশটির দুপুরে জাপান যাচ্ছেন...

Close

উপরে