Logo
বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ | ৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

পাকিস্তানকে পানি বন্ধ করে দেওয়ার ঘোষণা মোদির

প্রকাশের সময়: ৬:৫৫ অপরাহ্ণ - বুধবার | অক্টোবর ১৬, ২০১৯

তৃতীয় মাত্রা

পাকিস্তানকে পানি দেওয়া বন্ধ করে দেবে ভারত। ভারতের হরিয়ানার হিসারে ভোট প্রচারে গিয়ে সিন্ধুর নাম না করে হুঁশিয়ারি দিলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানালেন, পাকিস্তানে পানি দেওয়া বন্ধ করে হরিয়ানার কৃষকদের কাছে ওই পানি এবার পৌঁছে যাবে।

মোদি বলেন, ৭০ বছর ধরে হরিয়ানার কৃষকদের ভাগের পানি চলে গেছে পাকিস্তান। কিন্তু এবার সেটা আটকে দেব। আপনাদের ঘরে পৌঁছাবে ওই পানি। ওই পানি হরিয়ানা ও ভারতের কৃষকদের। আপনাদের জন্য লড়াই করছি।

ভারতের নদীর পানি পাকিস্তানে যাওয়া বন্ধ করতে ইতিমধ্যেই ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে কেন্দ্র। পাকিস্তানকে পানিতে মারতে সিন্ধুর অতিরিক্ত পানি আটকানোর পরিকল্পনা নেওয়া হচ্ছে।

অতিরিক্ত পানি রাভি নদীতে ফেলে স্থানীয় পানি সমস্যার কথা মেটানোর ভাবনা রয়েছে। চাপে পড়েছে পাকিস্তানও। ভারত পানি সংকট তৈরি করে ফিফথ জেনারেশন ওয়ারের পথে হাঁটছে বলে অভিযোগ তুলেছে ইসলামাবাদ।

রদিকে, আর এক সপ্তাহও বাকি নেই হরিয়ানা ভোটের। শেষবেলার প্রচারে সেই পাকিস্তান আর জাতীয়তাবাদের আবেগকেই হাতিয়ার করলেন মোদি।

Read previous post:
সৌদি বাদশাহকে ‘আলফা’ পাখি উপহার দিলেন পুতিন

তৃতীয় মাত্রা সৌদি আরবের বাদশাহ সালমানকে একটি বাজপাখি উপহার দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। মঙ্গলবার সৌদি সফররত রুশ প্রেসিডেন্ট বাদশাহকে...

Close

উপরে