Logo
মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

আইনজীবীদের প্রতি জনগণের আস্থা ফিরিয়ে আনতে হবে : রাষ্ট্রপতি

প্রকাশের সময়: ৭:৩৭ অপরাহ্ণ - বৃহস্পতিবার | অক্টোবর ১০, ২০১৯

তৃতীয় মাত্রা

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, জাতীয় সংসদে আইনজীবীর সংখ্যা অনেক কমে গেছে। এ সংখ্যা দিন দিনই হ্রাস পাচ্ছে। এক সময় উপজেলা পরিষদ, পৌরসভা এমনকি ইউনিয়ন পরিষদেও আইনজীবীদের প্রাধান্য ছিল। এখন নেই। কিন্তু কেন নেই। এটা কি জনগণের সাথে তাদের দূরত্বের কারণে হচ্ছে। যদি এমনটিই হয়ে থাকে, তাহলে এটা অনুসন্ধান করে আইনজীবীদের প্রতি জনগণের আস্থা ফিরিয়ে আনতে হবে।

তিনি আজ বৃহস্পতিবার দুপুরে কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গণে জেলা আইনজীবী সমিতি আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
রাষ্ট্রপতি আরও বলেন, মানুষের সেবার মনোভাব নিয়ে আইনজীবীদের কাজ করতে হবে। রাষ্ট্রপতি তার অতীতের কথা উল্লেখ করে বলেন, আমি নিজেও এই বারে প্র্যাকটিস করেছি। কখনো কাউকে প্রেসার দিয়ে বা কায়দা-কানুন করে বিপদে ফেলে টাকা নিইনি। তিনি কিশোরগঞ্জ বারে কল্যাণ তহবিলের নামে ওকালতনামার অতিরিক্ত ফি কমানোর আহ্বান জানান। এছাড়া আইনজীবী বা তার কোন আত্মীয়-স্বজনের নামে মামলা হলে প্রতিপক্ষের হয়ে কোন আইনজীবী মামলা লড়তে চায় না, এটাও বদলাতে হবে বলে উল্লেখ করেন।

রাষ্ট্রপতি কিশোর গ্যাং এবং মাদকের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার জন্য আইনজীবীদের প্রতি আহ্বান জানান। যে কোন অপকর্মের বিরুদ্ধে আইনজীবীদেরকে এগিয়ে আসতে হবে উল্লেখ করে তিনি বলেন, জনগণের আস্থা থাকলে আইনজীবী সমাজ দেশের চিত্র বদলে দিতে পারেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মিয়া মো. ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠানে আফজাল হোসেন এমপি, নূর মোহাম্মদ এমপি, জেলা ও দায়রা জজ সায়েদুর রহমান, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শহিদুল আলম শহীদ, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম.এ. আফজল প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে রাষ্ট্রপতি জেলা আইনজীবী সমিতির ১০ তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

Read previous post:
মৃতব্যক্তিকে কবরে শোয়াবেন কীভাবে?

তৃতীয় মাত্রা  ডেস্ক রিপোর্ট : মৃতব্যক্তিকে কবরে শোয়ানোর পর তার চেহারা ডান দিকে থাকবে নাকি মৃতব্যক্তি শরির ডানকাত হয়ে থাকবে? নাকি...

Close

উপরে