Logo
মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

হঠাৎ বজ্রপাতে বন্ধ মিরপুরের খেলা

প্রকাশের সময়: ৪:১৪ অপরাহ্ণ - বৃহস্পতিবার | অক্টোবর ১০, ২০১৯

তৃতীয় মাত্রা 

ডেস্ক রিপোর্ট : বৃষ্টির আশঙ্কা ছিলো সকাল থেকেই, পুরোটা সময়েই আকাশ ছিলো গোমড়া। এরই মাঝে যথাসময়ে শুরু হয়েছিল ঢাকা মেট্রো ও চট্টগ্রাম বিভাগের মধ্যকার খেলা। কিন্তু প্রকৃতির বাধা ঠিকই সইতে হলো মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলতে থাকা দুই দলকে।

নির্ধারিত সময় অর্থাৎ সকাল সাড়ে নয়টায়ই শুরু হয়েছিল খেলা। কোনো সমস্যা ছাড়াই শেষ হয় প্রথম সেশন। দ্বিতীয় সেশনের মাঝ পথেই নামে বৃষ্টি। ফলে আর্লি টি ডেকে নেন ম্যাচের দুই আম্পায়ার নাদির শাহ ও মোরশেদ আলি খান।

চা বিরতির পর যখন খেলতে নামবে দুই দল, ঠিক তখনই (দুপুর ২.২৮ মিনিটের দিকে) ভারী বজ্রপাত হয় মিরপুরের আশপাশে। বজ্রপাতের জোর এতটাই ছিল যে সঙ্গে সঙ্গে মাঠ ছেড়ে আবার ড্রেসিংরুমে চলে যান সবাই। ফলে বিলম্বিত হয় দ্বিতীয় দফায় খেলা শুরুর সময়।

তবে পনেরো মিনিটের মধ্যেই আবার শুরু হয় খেলা। নিজের অসম্পূর্ণ ওভারটি শেষ করেন আরাফাত সানি। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ৪০.৪ ওভার ব্যাটিং করে ৩ উইকেটে ১১৪ রান করেছিল চট্টগ্রাম।

বৃষ্টির বাধায় দিনের অন্যান্য ম্যাচগুলো যখন আটকে ছিলো, তখন মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঠিকই যথাসময়ে শুরু হয় ঢাকা মেট্রো ও চট্টগ্রাম বিভাগের মধ্যকার ম্যাচটি। যেখানে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন চট্টগ্রাম অধিনায়ক মুমিনুল হক।

আগে ব্যাট করতে নেমে চট্টগ্রামের দুই ওপেনার তামিম ইকবাল ও সাদিকুর রহমান সাবধানী শুরু করেন। তামিম শুরু থেকেই ধীরেসুস্থে খেলতে থাকেন, তবে সাদিকুর খেলতে থাকেন বলের সঙ্গে পাল্লা দিয়ে। মধ্যাহ্ন বিরতির আগে ব্যক্তিগত ফিফটি তুলে নিয়ে ৬৯ বলে ৫১ রানের ইনিংস খেলে আউট হন তিনি। মাহমুদউল্লাহ রিয়াদের বলে উইকেট ছেড়ে বেরিয়ে খেলতে গিয়ে স্ট্যাম্পিং হন এ ওপেনার।

এদিকে তামিম আউট হওয়ার পর মাহমুদউল্লাহর তৃতীয় শিকারে পরিণত হন চট্টগ্রাম অধিনায়ক মুমিনুল দলীয় ১১৩ রানের মাথায় ব্যক্তিগত ১১ রানে আউট হন মুমিনুল। চট্টগ্রামের ৩টি উইকেটই নেন মাহমুদউল্লাহ। পিনাক ঘোষ ৫২ বলে ১৪ এবং তাসামুল হক ৩ বলে ১ রান নিয়ে অপরাজিত রয়েছেন।

Read previous post:
গলাচিপায় স্বামী-স্ত্রীসহ ৪ মাদকসেবী আটক

তৃতীয় মাত্রা  ডেস্ক রিপোর্ট : পটুয়াখালীর গলাচিপা শহরে বুধবার রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে স্বামী-স্ত্রীসহ চারজন মাদকসেবীকে আটক করেছে থানা পুলিশ।...

Close

উপরে