Logo
বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯ | ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

যুবলীগসহ আওয়ামী লীগের চার সংগঠনের সম্মেলন নভেম্বরে

প্রকাশের সময়: ১১:২৮ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | অক্টোবর ১০, ২০১৯

তৃতীয় মাত্রা 

ডেস্ক রিপোর্ট : ক্যাসিনোকাণ্ডে আলোচিত যুবলীগসহ আওয়ামী লীগের চারটি সহযোগী সংগঠনের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে।

সবগুলো সংগঠনের সম্মেলনই হবে নভেম্বরে, যা শুরু হবে ২ নভেম্বর কৃষক লীগের সম্মেলনের মধ্য দিয়ে। এরপর ৯ নভেম্বর শ্রমিক লীগ, ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগ এবং ২৩ নভেম্বর যুবলীগের সম্মেলন হবে।

দলীয় সূত্রে জানা যায়, বুধবার বিকেলে গণভবনে সম্প্রতি জাতিসংঘ অধিবেশনে যোগদান ও ভারতের দিল্লি সফরের অর্জন ও সফলতা তুলে ধরতে আয়োজিত সাংবাদিক সম্মেলন শেষে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে সহযোগী সংগঠনগুলোর অনানুষ্ঠানিক বৈঠকে উল্লিখিত সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বুধবার রাতে এ তথ্য জানিয়েছেন।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এবং উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সম্মেলনের তারিখ নির্ধারণের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে জানান, কৃষকলীগ ২ নভেম্বর, শ্রমিকলীগ ৯ নভেম্বর, স্বেচ্ছাসেবক লীগ ১৬ নভেম্বর ও যুবলীগের সম্মেলন ২৩ নভেম্বর প্রাথমিকভাবে নির্ধারণ করা হয়েছে।

তবে কৃষকলীগের সম্মেলনের তারিখ পরিবর্তন হয়ে ৪ থেকে ৬ নভেম্বরের মধ্যে যে কোনো দিন হতে পারে।

প্রসঙ্গত, এই ৪ সংগঠনের কমিটিই তিন বছর মেয়াদি। ২০১২ সালে এসব সংগঠনের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সে হিসাবে আরও ৩ বছর আগেই সংগঠনগুলোর মেয়াদ শেষ হয়েছে।

গত ১৪ সেপ্টেম্বর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সর্বশেষ বৈঠকে আগামী ২০ ও ২১ ডিসেম্বর সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। পাশাপাশি কেন্দ্রীয় সম্মেলনের আগেই মেয়াদোত্তীর্ণ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর সম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়।

এর আলোকে সহযোগী সংগঠনগুলোকে ১০ ডিসেম্বরের আগেই সম্মেলন শেষ করতে চিঠি দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দলের কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্তের আলোকে গতকাল মঙ্গলবার (৮ অক্টোবর) এবং আজ বুধবার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনানুষ্ঠানিক বৈঠকে বসেন আওয়ামী লীগসহ সংশ্লিষ্ট সংগঠনগুলোর নেতারা। অবশেষে বুধবারের বৈঠকে ৪ সংগঠনের সম্মেলনের তারিখ প্রাথমিকভাবে চূড়ান্ত করা হলো।

এই ৪ সংগঠনের মধ্যে শ্রমিক লীগ ভ্রাতৃপ্রতিম সংগঠন, বাকিগুলো সহযোগী।

Read previous post:
আজ এস এম সুলতানের ২৫তম মৃত্যুবার্ষিকী

তৃতীয় মাত্রা  ডেস্ক রিপোর্ট : আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী এসএম সুলতানের ২৫তম মৃত্যুবার্ষিকী আজ। তিনি ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোর সম্মিলিত সামরিক...

Close

উপরে