Logo
মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

রিয়াদে চিকিৎসা ও খাদ্য মেলায় বাংলাদেশ

প্রকাশের সময়: ১০:২৩ পূর্বাহ্ণ - বুধবার | অক্টোবর ২, ২০১৯

তৃতীয় মাত্রা

রিয়াদে মঙ্গলবার থেকে শুরু হয়েছে সৌদি ফুড এন্ড ড্রাগ অথরিটি (এসএফডি) কর্তৃক আয়োজিত তিন দিনের ঔষধ, চিকিৎসা সরঞ্জামাদি ও খাদ্য পণ্য মেলা। এতে অংশ নিচ্ছে বাংলাদেশসহ মোট বিশটি দেশের ৮০টি ব্যবসা প্রতিষ্ঠান। দেশি বিদেশি মিলিয়ে এ মেলায় অংশ নিচ্ছে মোট ২০০টির বেশি প্রতিষ্ঠান, যার মধ্যে সৌদি আরবের ১২০টিসহ ।

মঙ্গলবার সকালে রিয়াদের আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে মেলার উদ্বোধন করেন এসএফডি’র প্রধান নির্বাহী কর্মকর্তা ড. হিসাম আল-জাদে।

ওইদিন সকালে মেলা পরিদর্শন করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ। এ সময় তিনি বলেন, সৌদি আরবে বাংলাদেশের ঔষধ ও খাদ্য পণ্যের চাহিদা রয়েছে। সৌদি আরবের সাথে বাংলাদেশের অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তিনি আশা প্রকাশ করেন মেলায় অংশগ্রহনের মাধ্যমে সৌদি আরবের বাজারে বাংলাদেশের ঔষধ ও খাদ্য পন্যের পরিচিতি বৃদ্ধি পাবে।

গোলাম মসীহ আরো বলেন, সৌদি আরবে বাংলাদেশের তৈরি পোশাকের ও বিপুল চাহিদা রয়েছে, যা দিন দিন আরও বৃদ্ধি পাচ্ছে। তিনি সৌদি আরবে রফতানি বৃদ্ধির লক্ষ্যে দূতাবাসের পক্ষ থেকে ব্যবসায়ীদের সব ধরণের সাহায্য সহযোগিতা করা হচ্ছে বলেও জানান।

মেলায় বিভিন্ন পণ্য প্রদর্শনীর পাশাপাশি বিভিন্ন বিষয়ে সেমিনারের ও আয়োজন করা হয়েছে। মেলা চলবে আগামী ২ অক্টোবর পর্যন্ত। বাংলাদেশ থেকে দুটি ঔষুধ কোম্পানি অ্যারিস্টোফার্মা লিমিটেড, রেডিয়েন্ট নিউট্রাসিউটিক্যালস এবং খাদ্যপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান মাসুদ ফিশ প্রোসেসিং এন্ড আইস কমপ্লেক্স লিমিটিড ও প্যাসিফিক সি ফুডস লিমিটেড মেলায় অংশগ্রহণ করছে।

মঙ্গলবার দূতাবাসের মিনিস্টার এস এম আনিসুল হক, ইকোনমিক মিনিস্টার মোঃ আবুল হাসান ও প্রথম সচিব (প্রেস) মোঃ ফখরুল ইসলাম মেলা পরিদর্শন করেন।

মেলায় বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা

Read previous post:
জুভেন্টাসের দুর্দান্ত জয়

তৃতীয় মাত্রা  ডেস্ক রিপোর্ট : জুভেন্টাসের কাছে পাত্তাই পেলো না লেভারকুসেন। নিজেদের মাঠে গ্রুপপর্বের এই ম্যাচে শুরু থেকে শেষ পর্যন্ত আধিপত্য...

Close

উপরে