Logo
শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ | ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

রাজধানীর তেজগাঁওয়ে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশের সময়: ১২:০৫ অপরাহ্ণ - বৃহস্পতিবার | সেপ্টেম্বর ১২, ২০১৯

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলে নাসা গ্রুপের গার্মেন্টসের সামনে বিক্ষোভ করছে শ্রমিকরা। বুধবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত অবস্থানের পর বৃহস্পতিবার ভোর থেকে আবারও তারা সড়কে অবস্থান নিয়েছেন।

এতে করে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

শ্রমিকরা জানিয়েছেন, গার্মেন্টসে নিয়মবহির্ভূত শ্রমিক ছাঁটাই ও নির্যাতনের প্রতিবাদে তাদের এই অবস্থান।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল হক বলেন, বুধবার রাত ১১টার পর শ্রমিকরা গার্মেন্টসের আশপাশে অবস্থান নেন। উত্তেজিত শ্রমিকরা গার্মেন্টসে ভাঙচুর করতে গেলে পুলিশ বাধা দেয়। গত দু’দিন শ্রমিক ছাঁটাই নিয়ে তাদের এই অসন্তোষ। সকাল থেকে তারা আবারও সড়কে অবস্থান নিয়েছেন।

এদিকে নাসা গার্মেন্টসের শ্রমিক জাহাঙ্গীর হোসেন বলেন, বেতনসহ অন্যান্য আর্থিক সুবিধা পরিশোধ না করেই আমাদের ছাঁটাই করা হয়েছে। অনেকে ছাঁটাইয়ের পর গার্মেন্টস থেকে বের না হতে চাইলে তাদের মারধর করা হচ্ছে।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১ টায় তেজগাঁও শিল্পাঞ্চল জোনের সহকারী কমিশনার (এসি) সালমান হাসান বলেন, শ্রমিকরা এখনও অবস্থান নিয়ে আছে, এলাকায় পুলিশ মোতায়েন আছে। শ্রমিক অসন্তোষ নিয়ন্ত্রণে গার্মেন্টস মালিকদের সঙ্গে আলোচনা করব।

মো. আজাদ নামের এক শ্রমিক বলেন, শ্রম আইন অনুযায়ী পাওনা পরিশোধ না করা হলে আন্দোলন অব্যাহত থাকবে।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল হক জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শ্রমিকদেরও বোঝানো হচ্ছে। অবরোধের ফলে মহাখালী হয়ে উত্তরা থেকে মতিঝিল যাওয়ার রাস্তা বন্ধ হয়ে গেছে। শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরানোর চেষ্টা চলছে।

Read previous post:
১১৮ ইউনিয়ন পরিষদে ভোট : মনোনয়ন জমার শেষ দিন আজ

তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : দেশের ১১৮টি ইউনিয়ন পরিষদের (ইউপি) বিভিন্ন পদে আগামী ১৪ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এসব নির্বাচনে...

Close

উপরে