Logo
বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯ | ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

সম্মানসূচক নাইটহুড উপাধী পাচ্ছেন স্ট্রস-বয়কট

প্রকাশের সময়: ৫:৫২ অপরাহ্ণ - মঙ্গলবার | সেপ্টেম্বর ১০, ২০১৯

 

তৃতীয় মাত্রা :

বিশ্বকাপ ফাইনাল ও হেডিংলি টেস্টে অবিশ্বাস্য দুই ইনিংসের পর ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকসকে নাইটহুড উপাধী দেওয়ার জোরালো দাবি উঠেছিল। এবার নাইটহুড পাচ্ছেন না তিনি। তবে এবার ব্রিটেনের সম্মানসূচক নাইটহুড বা স্যার পদবিতে ভূষিত হচ্ছেন ইংল্যান্ডের সাবেক দুই তারকা ক্রিকেটার অ্যান্ড্রু স্ট্রস ও জিওফ বয়কট। ইংল্যান্ডের সদ্য পদত্যাগ করা প্রধানমন্ত্রী থেরেসা মে’র সুপারিশে এই সম্মান পাচ্ছেন তারা।

৭৮ বছর বয়সী বয়কট ইংলিশদের হয়ে ১৯৬৪ থেকে ১৯৮২ সাল পর্যন্ত ১০৮ টেস্ট খেলে ৮ হাজার ১১৪ রান করেছেন। এছাড়া ১৯৭৮ সালে মাইক বেয়ারলির ইনজুরিতে চারটি ম্যাচে নেতৃ্ত্বও দিয়েছেন তিনি।
অন্যদিকে, থ্রি-লায়ন্সদের দুটি অ্যাশেজ জিতিয়ে টেস্ট র‌্যাংকিংয়ের এক নম্বরে নিয়ে যাওয়া স্ট্রস তার দলের ৫০ টেস্টে অধিনায়কত্ব করেছেন। আর জাতীয় দলের জার্সিতে ১০০ টেস্ট খেলা ৪২ বছর বয়সী এই তারকা ৪০.৯১ গড়ে ৭ হাজার ৩৭ রান করেছেন।

নিয়মানুযায়ী ইংল্যান্ডের প্রতিটি সাবেক হওয়া প্রধানমন্ত্রী নাইটহুডের একটি তালিকা দিতে পারেন। যা অনুমোদন দিতে হয় ক্যাবিনেট অফিসকে। যেখানে ক্রিকেট প্রেমী মে তার ৫৭ জনের তালিকাতে স্ট্রস ও বয়কটকে রেখেছেন।

কিছুদিন আগে ইংল্যান্ডের আরেক সাবেক হওয়া ক্রিকেটার অ্যালিস্টার কুক নাইটহুডে ভূষিত হয়েছিলেন।

Read previous post:
গাইবান্ধায় যাত্রীবাহী বাস খাদে পড়ে আহত ১০

সংগৃহীত ছবি তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : গাইবান্ধার গোবিন্দগঞ্জে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের নিচে খাদে পড়ে অন্তত ১০ জন...

Close

উপরে