Logo
বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১ | ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

আফগানিস্তানদের ঘূর্ণিতে চাপে টাইগাররা

প্রকাশের সময়: ৩:১৩ অপরাহ্ণ - শুক্রবার | সেপ্টেম্বর ৬, ২০১৯

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে প্রথম ইনিংসে সবকয়টি উইকেট হারিয়ে ৩৪২ রান সংগ্রহ করেছে আফগানিস্তান। জবাবে ব্যাট হাতে শুরুটা মোটেও ভালো হয়নি টাইগারদের। ধারাবাহিকভাবে উইকেট হারিয়ে বিধ্বস্ত টাইগার ব্যাটিং লাইনআপ।

শুক্রবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলায় নিজেদের প্রথম ইংনিংসের প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। তবে দ্বিতীয় উইকেট জুটিতে লিটন দাশকে নিয়ে সতর্ক হয়ে খেলতে থাকেন সৌম্য সরকার। কিন্তু কিছুক্ষণ বিরতির পর দু’জনই বিদায় নেন। এরপর বিদায় নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। আর সবশেষ বিদায় নেন মুশফিকুর রহিম।
এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩৩ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৮৮ রান করেছে বাংলাদেশ।

এদিন দলীয় ও ব্যক্তিগত শূন্য রানে ইয়ামিন আহমেদ জাইয়ের বলে বিদায় নেন ওপেনার শাদমান ইসলাম। উইকেটরক্ষক আফসার জাজাইকে ক্যাচ দেন এই বাঁহাতি। লিটন দাশের সঙ্গে হালকা জুটি গড়ে দলীয় ২০তম ওভারে আর টিকতে পারলেন না সৌম্য সরকার। মোহাম্মদ নবীর বলে ব্যক্তিগত ১৭ রানে এলবি হয়ে ফেরেন।এরপর দলীয় ৫৪ রানে রশিদ খানের বলে বোল্ড হয়ে ফেরেন লিটন। ৬৬ বলে ৩টি চার ও এক ছক্কায় ৩৩ করেন এই ডানহাতি।

পরে দলীয় ৮৮ রানে রশিদ খানের একই ওভারে বিদায় নেন সাকিব ও মুশফিক। সাকিব ব্যক্তিগত ২৭ ও মুশফিক শূন্য রানে বিদায় নেন।

এর আগে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় আরও ৭১ রান যোগ করে নিজেদের প্রথম ইনিংসে ৩৪২ রানে থামে আফগানিস্তান। দ্বিতীয় দিন আসগর আফগান সেঞ্চুরি বঞ্চিত হলেও, রশিদ খানের ঝড়ো ব্যাটিংয়ে ৩০০ রান পেরিয়ে যায় সফরকারীরা।

 

Read previous post:
৪ দিন পর নেত্রকোনার নিখোঁজ অটোচালকের লাশ উদ্ধার

তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : নেত্রকোনার দুর্গাপুর সীমান্ত এলাকা থেকে ব্যাটারিচালিত অটোরিকশার নিখোঁজ চালক মো. সায়েদুল ইসলামের (২৭) লাশ উদ্ধার...

Close

উপরে