Logo
সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

ভিজিএফ’র চালসহ ইউপি চেয়ারম্যান হাতেনাতে আটক

প্রকাশের সময়: ৭:০৬ অপরাহ্ণ - বৃহস্পতিবার | আগস্ট ১৫, ২০১৯

তৃতীয় মাত্রা

ভিজিএফ ও ভিজিডি এর ২২ বস্তা চাল মজুদ করে তা কালোবাজারে বিক্রি চেষ্টার অভিযোগে পাবনা সদর উপজেলার আতাইকুলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার আতিয়ার হোসেনসহ চার জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে চাল উদ্ধারসহ তাদের আটক করা হয়। আটককৃত অন্যরা হলেন- চেয়ারম্যানের গাড়িচালক উজ্জ্বল হোসেন, চৌকিদার আ: কাদের ও মিলন হোসেন।

পাবনার আতাইকুলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, দুস্থদের জন্য ঈদের আগে বরাদ্দকৃত ভিজিএফ ও ভিজিডি চালের মধ্যে ২২ বস্তা (প্রায় ১ টন) চাল ইউপি চেয়ারম্যান বিতরণ না করে তা বিক্রির উদ্দেশ্যে পরিষদে গুদামজাত করেন। বৃহস্পতিবার সকালে চেয়ারম্যান ও তার লোকজন তা পাচার করে বিক্রির প্রস্ততি নেন। বিষয়টি স্থানীয় লোকজন টের পেয়ে ইউনিয়ন পরিষদ ঘেরাও করে রাখেন এবং আতাইকুলা থানা পুলিশকে জানান।

ওসি আরও জানান, খবর পেয়ে পুলিশ বেলা ১২টার দিকে ঘটনাস্থলে পৌছে ভিজিএফ ও ভিজিডি এর ২২ বস্তা চাল জব্দ করেন। এ সময় চেয়ারম্যান খন্দকার আতিয়ার হোসেন ও তার ৩ সহযোগীকে আটক করা হয়। এরপর পাবনা সদর উপজেলা প্রশাসন ইউনিয়ন পরিষদের গুদাম সিলগালা করে দেয়।

স্থানীয়রা জানান, সরকার ১৫ কেজি করে ঈদের জন্য চাল দিলেও জনগণকে চাল কম দেয়া হয়েছে। এছাড়া অনেক হত দরিদ্র মানুষ কোন চাল পায়নি। আতাইকুলা থানার ওসি(তদন্ত)কামরুজ্জামান জানান, এ ব্যাপারে আতাইকুলা থানায় মামলা হয়েছে। মামলার পর চেয়ারম্যান ও তার সহযোগীদের গ্রেফতার দেখানো হয়। বেলা আড়াইটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের পাবনা জেল হাজতে পাঠানোর প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীনের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন। তিনি জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গুদাম সিলগালা করা হয়েছে। দোষিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানান।

সূত্র- বিডি জার্নাল
Read previous post:
আবারও বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা

তৃতীয় মাত্রা সারাদেশে আবারও বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। ঈদুল আজহার ছুটিতে হাসপাতালগুলোতে নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা কিছুটা কমে এলেও দু'দিন...

Close

উপরে