Logo
রবিবার, ১৮ আগস্ট, ২০১৯ | ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

টি-টুয়েন্টিতে নতুন অধিনায়ক পেলো দক্ষিণ আফ্রিকা

প্রকাশের সময়: ৮:৪২ অপরাহ্ণ - বুধবার | আগস্ট ১৪, ২০১৯

তৃতীয় মাত্রা

বিশ্বকাপ ব্যর্থতার পরই বড়সড় রদবদল হয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে। অধিনায়ক ফাফ ডু প্লেসিসকে সাদা পোশাকের অধিনায়ক রেখে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আগেই ঘোষণা দিয়েছিল রঙ্গিন পোশাকে আসবে নতুন অধিনায়ক। গতকাল(১৩ আগস্ট) ভারতের বিপক্ষে টি-টুয়েন্টি স্কোয়াড ঘোষণার মধ্যদিয়ে কুইন্টন ডি কক কে করা হয়েছে টি-টুয়েন্টি অধিনায়ক, তবে ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক কে হচ্ছেন জানায়নি দক্ষিণ আফ্রিকা বোর্ড। খবর : ক্রিকেট নাইন্টি সেভেন।

আগামী মাসে ভারত সফরের তিনটি টেস্ট ও তিনটি টি-টুয়েন্টি খেলবে প্রোটিয়ারা। আগেই জানা গিয়েছিল টেস্টে প্রোটিয়াদের নেতৃত্বভার বিশ্বকাপ অধিনায়ক ফাফ ডু প্লেসিসের কাঁধেই। গতকাল(১৩ আগস্ট) ঘোষণা করা হয় ভারত সফরের টেস্ট ও টি-টুয়েন্টি স্কোয়াড। টেস্টে ডু প্লেসিসের সহ-অধিনায়ক করা হয়েছে টেম্বা বাভুমাকে। অন্যদিকে টি-টুয়েন্টিতে ডি ককের সহ-অধিনায়ক করা হয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার নতুন কেন্দ্রীয় চুক্তিতে আবদ্ধ হওয়া ফান ডার ডুশেনকে।

টেস্ট ও টি-টুয়েন্টি দলে তিনজন করে নতুন মুখ। টেস্টে তিন নতুন মুখ পেসার এনরিচ নর্তজে, স্পিনার মুথুসামি ও ১০৫ টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা ব্যাটসম্যান রুডি সেকন্ড। টি-টোয়েন্টি স্কোয়াডের তিন নতুন মুখ এনরিচ নর্তজে, বর্ন ফরতুইন ও টেম্বা বাভুমা। এদের মধ্যে ফরতুইন আন্তর্জাতিক ক্রিকেটেই দক্ষিণ আফ্রিকার হয়ে আছেন অভিষেকের অপেক্ষায়।

এদিকে হাশিম আমলার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলায় ফাঁকা হয় টপ অর্ডারে তার জায়গা। সেখানে স্থলাভিষিক্ত হচ্ছেন ২৪ বছর বয়সী জুবায়ের হামজ। যিনি চলতি বছরের শুরুতে ফাফ ডু প্লেসিসের চোটে টেস্ট অভিষেকে ঘটান পাকিস্তানের বিপক্ষে।

ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড : ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), টেম্বা বাভুমা, থিউনিস ডি ব্রাউন, কুইন্টন ডি কক, ডিন এলগার, জুবায়ের হামজা,কেশব মহারাজ, এইডেন মার্করাম, সেনুরান মুথুসামি, লুঙ্গি এনগিডি, এনরিচ নর্তজে, ফিলিন্ড্যার, পায়েট, রাবাদা ও রুডি সেকন্ড।

ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টি-টুয়েন্টি স্কোয়াড : কুইন্টন ডি কক (অধিনায়ক), ফান ডর ডুশেন, টেম্বা বাভুমা, জুনিয়র ডালা, বর্ন ফরতুইন, বিউরান হেন্ডরিকস, রেজা হেন্ডরিকস, ডেভিড মিলার, এনরিচ নর্তজে, আন্দিল ফেলুকায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, রাবাদা, তাবরাইজ শামসি এবং জন স্মাটস।

Read previous post:
বঙ্গবন্ধুকে হত্যা করলেও ঘাতকচক্র তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি : প্রধানমন্ত্রী

তৃতীয় মাত্রা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি ঘাতকচক্র, বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা...

Close

উপরে