Logo
সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু রোগী ১৮৮০

প্রকাশের সময়: ৪:৪৭ অপরাহ্ণ - বুধবার | আগস্ট ১৪, ২০১৯

তৃতীয় মাত্রা :

সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৮৮০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন, যার মধ্যে ঢাকায় ৭৫৫ জন এবং ঢাকার বাইরে ১১২৫ জন।

বুধবার (১৪ আগস্ট) স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে গত এক সপ্তাহে দেশের হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগে ভর্তি হওয়া রোগীদের সংখ্যা পর্যালোচনা করলে দেখা যায়, দেশের হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগে ভর্তির সংখ্যা অল্প করে কমে যাচ্ছে।

পরিসংখ্যান অনুযায়ী, হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা গত ৭ আগস্ট ছিল ২৪২৮ জন, ৮ আগস্ট ২৩২৬ জন, ৯ আগস্ট ২০০২ জন, ১০ আগস্ট ২১৭৬ জন, ১১ আগস্ট ২৩৩৪ জন, ১২ আগস্ট ২০৯৩ জন, ১৩ আগস্ট ১২০০ জন এবং বুধবার ছিল ১৮৮০ জন। সুতরাং গত এক সপ্তাহে ডেঙ্গু রোগে ভর্তিকৃত রোগীর সংখ্যা খুব অল্প হলেও কমেছে।

সবশেষ তথ্য অনুযায়ী, বর্তমানে সারাদেশের হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গুরোগী আছেন ৭৮৬৯ জন, যার মধ্যে ঢাকায় ৪১৪৩ জন এবং ঢাকার বাইরে ৩৭২৬ জন ভর্তি আছেন।

চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত হাসপাতালগুলো থেকে ৩৮,৪৪২ জন ডেঙ্গু রোগী চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে চলে গেছেন। যার মধ্যে মোট ৪৬,৩৫১ জন ভর্তি ছিলেন। আর ডেঙ্গু রোগে এখন পর্যন্ত মারা গেছেন ৪০ জন।

Read previous post:
আইসিইউতে সৌমিত্র চট্টোপাধ্যায়

ফাইল ছবি তৃতীয় মাত্রা গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বুধবার সকালে শ্বাসকষ্ট নিয়ে তাকে...

Close

উপরে