Logo
মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ | ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

ডেঙ্গু রোগী ভর্তি কমে যাচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশের সময়: ৬:৩৯ অপরাহ্ণ - মঙ্গলবার | আগস্ট ১৩, ২০১৯

তৃতীয় মাত্রা

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা কমে যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় (১২ আগস্ট সকাল ৮টা থেকে ১৩ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) সারাদেশে ডেঙ্গুতে মোট ভর্তিকৃত রোগীর সংখ্যা এক হাজার ২০০ জন।

একদিন আগের ২৪ ঘণ্টায় ছিল দুই হাজার ৯৩ জন। বর্তমানে সারাদেশের হাসপাতালে মোট ভর্তিকৃত রোগীর সংখ্যা সাত হাজার ৫৪৭ জন। তার আগের দিন ছিল ৮ হাজার ৬ জন। এ পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা ৪০ জন।

আজ (মঙ্গলবার) সকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আজ দিনব্যাপী রাজধানীর কুর্মিটোলা, কুয়েত মৈত্রী হাসপাতাল ও সিএমএইচ হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসার সার্বিক অবস্থার সরেজমিন পরিদর্শন করেন।

দেশের হাসপাতালগুলোতে রোগীর সংখ্যা কমে যাওয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, সারাদেশে গত ২৪ ঘণ্টায় যেভাবে হাসপাতালে ডেঙ্গু রোগীর ভর্তি সংখ্যা কমে যাচ্ছে তার বড় কৃতিত্ব হচ্ছে দেশের সাধারণ মানুষের ডেঙ্গু সচেতনতা বৃদ্ধি পাওয়া। পাশাপাশি স্বাস্থ্যখাতে কর্মরত ডাক্তার, নার্সসহ সকলেই পরিবারের সঙ্গে ঈদের আনন্দের কথা বাদ দিয়ে যেভাবে রোগীদের সেবা করছেন তার জন্য স্বাস্থ্যখাতের সকলেই প্রশংসনীয় কাজ করেছেন।

উল্লেখ্য, সকাল সাড়ে ১০টায় প্রথমে কুর্মিটোলা হাসপাতালে পরিদর্শনে যান স্বাস্থ্যমন্ত্রী। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদকে সঙ্গে নিয়ে ডেঙ্গু সেলে থাকা বিভিন্ন রোগীর সঙ্গে কথা বলেন, চিকিৎসার খোঁজ-খবর নেন ও রোগীদের সাহস দেন।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল কালাম আজাদ স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।

Read previous post:
সিরাজগঞ্জে ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে ৩০৭

তৃতীয় মাত্রা সিরাজগঞ্জে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০৭ জনে। আক্রান্তদের মধ্যে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে নতুন চারজনসহ ৩৭...

Close

উপরে