Logo
শনিবার, ২৪ আগস্ট, ২০১৯ | ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী আব্বাসি গ্রেফতার

প্রকাশের সময়: ৫:৪৮ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জুলাই ১৮, ২০১৯

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসিকে গ্রেফতার করেছে দেশটির জাতীয় তদন্ত ব্যুরো ন্যাব। বৃহস্পতিবার লাহোরে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) সভাপতি শাহবাজ শরিফের সঙ্গে সংবাদ সম্মেলনে যাওয়ার পথে তাকে গ্রেফতার করা হয়।

দেশটির কয়েকশ বিলিয়ন ডলারের তরলিকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) ক্রয়ে দুর্নীতির দায়ে তাকে গ্রেফতার করার তথ্য জানিয়েছে ন্যাব।

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের দ্বিতীয় সর্বোচ্চ নেতা হিসেবে গ্রেফতার হলে শহীদ খাকান আব্বাসি। এর আগে দলটির নেতা ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকেও দুর্নীতির একটি মামলায় গ্রেফতার করা হয়। বর্তমানে কারাবন্দি নওয়াজ।

২০১৮ সালে দেশটির দুর্নীতিবিরোধী এ সংস্থা সাবেক দুই প্রধানমন্ত্রী নওয়াজ এবং আব্বাসির বিরুদ্ধে তদন্ত শুরু করেছে। ক্ষমতার অপব্যবহার করে তরলিকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) ক্রয়ে একটি কোম্পানিকে চুক্তি পাইয়ে দিতে সহায়তার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। আইন লঙ্ঘন করে একটি কোম্পানিকে ১৫ বছরের জন্য তরলিকৃত প্রাকৃতিক গ্যাস আমদানির অনুমতি দেয়া হয়।

সূত্র : ডন
Read previous post:
গাইবান্ধায় ভয়াবহ রূপ নিয়েছে বন্যা, ৫ লক্ষাধিক মানুষ পানিবন্দি

তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : গাইবান্ধায় বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। আজও বন্যার পানিতে একের পর এক ব্রিজ, কালভার্ট ও...

Close

উপরে