Logo
শনিবার, ২৪ আগস্ট, ২০১৯ | ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

সিলেট বোর্ডে পাসের হার ৬৭ দশমিক ৫০ শতাংশ

প্রকাশের সময়: ২:০৩ অপরাহ্ণ - বুধবার | জুলাই ১৭, ২০১৯

তৃতীয় মাত্রা

এইচএসসি পরীক্ষায় সিলেট বোর্ডে পাসের হার ৬৭ দশমিক ৫০ শতাংশ। গত বছর পাসের হার ছিল ৬২ দশমিক ১১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৯৪ জন। সিলেট বোর্ডে পাসের হার বেড়েছে।

বুধবার (১৭ জুলাই) সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বোর্ড চেয়ারম্যানদের সাথে নিয়ে ফলাফলের অনুলিপি তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পরে দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সভা কক্ষে সংবাদ সম্মেলন করে ফলের কিছু তথ্য তুলে ধরেন তিনি।

সিলেট শিক্ষা বোর্ড থেকে এ বছর ৭৬ হাজার ৬৯৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ছাত্র ৩৪ হাজার ৮৪১ জন এবং ছাত্রী ৪১ হাজার ৮৫৭ জন।

গত ১ এপ্রিল এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এ বছর পরীক্ষায় অংশ নিয়েছে ১৩ লাখ ২৬ হাজার ৬২৯ জন শিক্ষার্থী। সারাদেশে জিপিএ-৫ পেয়েছে ৪৭ হাজার ২৮৬ জন পরীক্ষার্থী। সব বোর্ড মিলিয়ে পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ।

এইচএসসিতে আটটি সাধারণ বোর্ডের অধীনে অংশ নেয় ১১ লাখ ২৬ হাজার ১২৬ শিক্ষার্থী। আর মাদরাসা বোর্ডের অধীনে আলিমে ৮৬ হাজার ১৩৮ জন, কারিগরি বোর্ডের অধীনে ১ লাখ ২৪ হাজার ৩২০ জন ও ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজে (ডিআইবিএস) পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪৩। বিদেশের কেন্দ্র থেকে ২৭০ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

Read previous post:
কোর্টের ভেতরে ছুরি নিয়ে কীভাবে যায়: প্রশ্ন হাইকোর্টের

তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : সারা দেশের আদালতে আইনজীবী, বিচারক ও কর্মকর্তাদের নিরাপত্তায় কি ব্যবস্থা নেওয়া হয়েছে তা জানতে চেয়েছেন...

Close

উপরে