Logo
শনিবার, ২৪ আগস্ট, ২০১৯ | ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

বিদেশি কেন্দ্রে পাসের হার ৯৪.০৭, জিপিএ-৫ পেয়েছে ২৬ জন

প্রকাশের সময়: ১২:৩০ অপরাহ্ণ - বুধবার | জুলাই ১৭, ২০১৯

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : এইচএসসি ও সমমানের পরীক্ষায় এবার বছর আট বিদেশি কেন্দ্রে এইচএসসিতে গড় পাসের হার ৯৪ দশমিক ২১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন ২৬ জন পরীক্ষার্থী।

বুধবার (১৭ জুলাই) প্রকাশিত ফলাফলে এ তথ্য জানা গেছে।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, এবার বিদেশে অবস্থিত আটটি কেন্দ্রে মোট ২৭০ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাস করেছেন ২৫৪ জন। পাসের হার ৯৪ দশমিক ০৭ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ২৬ জন।

২০১৮ সালে এইচএসসি ও সমমান পরীক্ষায় বিদেশি কেন্দ্রে পাসের হার ছিলো ৯২ দশমিক ২৮ শতাংশ। বিদেশি প্রতিষ্ঠান ও কেন্দ্রের সংখ্যা ছিলো সাতটি। এর মধ্যে একটি কেন্দ্রে শতভাগ পাস করে।

এইচএসসি পরীক্ষায় বিদেশে অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ২৮৫ জন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ২৬৩ জন পরীক্ষার্থী। এছাড়া জিপিএ-৫ পেয়েছেন ১৬ জন পরীক্ষার্থী।

এরআগে সকাল ১০টার পর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের ফলাফলের অনুলিপি তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এরপর সংশ্লিষ্ট বোর্ডের চেয়ারম্যানরা তাদের স্ব স্ব বোর্ডের ফলাফল প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।

Read previous post:
ওভার থ্রোর ৬ রান নিয়ে টাফেলের বিতর্ক অর্থহীন : ইসিবি

তৃতীয় মাত্রা : বিশ্বকাপের ফাইনালে আম্পায়ারিংয়ের কঠোর সমালোচনা করেছেন সাবেক বিশ্বসেরা আম্পায়ার সাইমন টাফেল। তার মতে, শেষ ওভারে ওভার থ্রো...

Close

উপরে