Logo
শনিবার, ২৪ আগস্ট, ২০১৯ | ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

ফিলিফাইনের বিরুদ্ধে বিশাল জয় পেলো বাংলাদেশ হকি দল

প্রকাশের সময়: ১২:২৩ অপরাহ্ণ - বুধবার | জুলাই ১৭, ২০১৯

তৃতীয় মাত্রা :

রথমবারের মতো থাইল্যান্ডে অনুষ্ঠিত ইনডোর এশিয়া হকি কাপে অংশ নিয়েছিলো বাংলাদেশ দল। সেই টুর্নামেন্টে শুরুটা একদমেই ভালো হয়নি তাদের। প্রথম দুই ম্যাচে মালয়েশিয়া ও ইরানের কাছে ভরাডুবি হয়। কিন্তু তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় তারা। ফিলিফাইনের বিরুদ্ধে বিশাল জয় পায় জিমি-শিতুলরা। তৃতীয় ম্যাচে ফিলিফাইনের উপর যেন টানার হারের ক্ষোভটা ঝাড়লো বাংলাদেশ। তাদের জালে ৯টা গোল দিয়েছে টাইগাররা। এই উড়ন্ত প্রথম জয়ে এশিয়া কাপের সেমি খেলার স্বপ্ন জিইয়ে রইলো লাল-সবুজদের।

থাইল্যান্ডের চোনবুড়িতে বুধবার সকালে বাংলাদেশ সময় ৯টায় শুরু হওয়া ম্যাচে ফিলিপাইনকে ৯-০ ব্যবধানে বিধ্বস্ত করেছে বাংলাদেশ।

এর আগের ম্যাচ ইরানের কাছে জিমি-শিতুলরা হেরেছে ৮-০ ব্যবধানে। প্রথম ম্যাচে মালয়েশিয়ার কাছে হেরেছিল ৬-০ ব্যবধানে অনভিজ্ঞ জিমি-শিতুলরা। তার পরের ম্যাচেই যেন জ্বলে উঠেছে তারা।

তবে, প্রত্যাশিতভাবেই আগের দুটি ম্যাচে হেরেছে লাল-সবুজরা। দুটিই টুর্নামেন্টের সবচেয়ে শক্তিশালী দল। মালয়েশিয়া টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ পদকজয়ী। আর ইরান বর্তমান চ্যাম্পিয়ন। সাতবারের চ্যাম্পিয়ন ইরানের সঙ্গে আগের ম্যাচের তুলনায় ভালোই খেলেছিল বাংলাদেশ।

সেই দুই ম্যাচের হারের অভিজ্ঞতাকে ফিলিপাইন ম্যাচে কাজে লাগিয়েছেন কোচ হামিদ রেজা বোখারী কাশির শিষ্যরা। ম্যাচের প্রথমার্ধেই ৬-০ ব্যবধানে এগিয়ে গিয়ে দ্বিতীয়ার্ধে আরও তিনটি গোল করে জিমি-শিতুলরা। হ্যাটট্রিক করেছে কৌশিক।

শেষ ম্যাচে ১৮ জুলাই গ্রুপ পর্বে শিতুলদের প্রতিপক্ষ স্বাগতিক থাইল্যান্ড।

Read previous post:
নতুন কোচ খুঁজছে ভারত

তৃতীয় মাত্রা : বিশ্বকাপে ব্যর্থতার জের ধরে বড়ো একটা রদবদলই হতে চলেছে ভারতীয় ক্রিকেটে। কোচ রবি শাস্ত্রীর সঙ্গে মেয়াদ লম্বা...

Close

উপরে