Logo
মঙ্গলবার, ১৭ জুলাই, ২০১৮ | ২রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

নৌ-বিমান ঘাঁটিতে মার্কিন ড্রোন হামলা! দাবি রাশিয়ার

প্রকাশের সময়: ৯:৩৪ পূর্বাহ্ণ - শনিবার | জানুয়ারি ১৩, ২০১৮

আবারও উত্তপ্ত হয়ে উঠছে রাশিয়া-যুক্তরাষ্ট্র সম্পর্ক। আর তারই জের ধরে সিরিয়ায় রুশ নৌ ও বিমান ঘাঁটিতে হামলার ঘটনার সঙ্গে যুক্তরাষ্ট্র জড়িত থাকতে পারে বলে সন্দেহ করছে রাশিয়া।

এ ব্যাপারে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, গত শনিবার সিরিয়ার লাতাকিয়া প্রদেশে হেমেইমিম বিমানঘাঁটি এবং তারতুস নৌ ঘাঁটিতে ১৩টি ড্রোনের সাহায্যে হামলার চেষ্টা করা হয় বলে অভিযোগ।

রাশিয়ার অভিযোগ, সেই সময় আশেপাশে মার্কিন গোয়েন্দা বিমানের উপস্থিতি ছিল। এর ফলে ড্রোন হামলা প্রচেষ্টায় যুক্তরাষ্ট্রের জড়িত থাকার আশঙ্কা আরও বেড়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, ড্রোন হামলার জন্য যেসব তথ্য প্রয়োজন হয় স্যাটেলাইটের মাধ্যমেই পাওয়া সম্ভব! এবং তা অবশ্যই উন্নত দেশই পারে বলে দাবি মস্কোর। এছাড়া জিপিএস ব্যবহার করে ড্রোনকে সঠিকভাবে নিয়ন্ত্রণের মাধ্যমে সুনির্দিষ্ট স্থানে হামলার জন্য যে কারিগরি দক্ষতা ও কৌশল প্রয়োজন হয় সেটাও কেবল উন্নত দেশের মাধ্যমেই অর্জন করা সম্ভব বলে রাশিয়া উল্লেখ করেছে। রাশিয়া আরও বলেছে, ড্রোন হামলার একই সময়ে রুশ ঘাঁটির কাছে মার্কিন গোয়েন্দা বিমানের উপস্থিতি বিস্ময়কর।

তবে ওই হামলার পরপরই যুক্তরাষ্ট্র তাদের সংশ্লিষ্টতার অভিযোগ প্রত্যাখ্যান করেছে। যদিও মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, আইএসই এই হামলা চালিয়ে থাকতে পারে। তবে আইএসের পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
বিশ্ব ইজতেমায় মালয়েশিয়ান মুসল্লির মৃত্যু

বিশ্ব ইজতেমায় এক বিদেশি মুসল্লির মৃত্যু হয়েছে। তার নাম নূরহান বিন আব্দুর রহমান। তিনি মালয়েশিয়ার বাসিন্দা। শুক্রবার রাত সাড়ে ৯টার...

Close

উপরে