Logo
বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯ | ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

সড়কে নিরাপত্তা নিশ্চিতে উবারের হেলমেট বিতরণ

প্রকাশের সময়: ৬:৩৪ অপরাহ্ণ - সোমবার | জুলাই ১৫, ২০১৯

তৃতীয় মাত্রা

জনসাধারণের নিরাপত্তা বৃদ্ধির উদ্যোগ হিসেবে সড়কে চলাকালীন নিরাপত্তাসামগ্রী ব্যবহারের ওপর গুরুত্বারোপ করে যাচ্ছে উবার। বিশ্বের বৃহত্তম ব্যক্তিগত পরিবহন কোম্পানি উবার এ লক্ষ্যে সোমবার ঢাকায় এক অনুষ্ঠানে তাদের মোটরচালকদের মধ্যে হেলমেট বিতরণ করেছে।

উবার জানায়, বর্তমানে সড়ক নিরাপত্তার বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে এবং পরিবহন ব্যবস্থায় একটি দায়িত্বশীল কোম্পানি হিসেবে উবার তার সব স্টেকহোল্ডার ও সমাজের মধ্যে এ বিষয়ে সচেতনতা বৃদ্ধির তাগিদ অনুভব করছে।

উল্লেখ্য, বাংলাদেশের ট্রাফিক আইন অনুযায়ী সব যাত্রী ও চালকের জন্য হেলমেট পরা বাধ্যতামূলক এবং উবার তাদের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা করে যেন তাদের যাত্রী ও চালকরা এ নিয়ম সবসময় মেনে চলেন।

উবার কর্মকর্তা জুলকার কাজী ইসলাম বলেন, যেহেতু বাংলাদেশ ক্রমশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এখানে সড়ক নিরাপত্তার ভূমিকা অপরিমেয় গুরুত্ব বহন করে। সড়ক নিরাপত্তার জটিলতার ওপর আলোকপাত করতে নীতিমালাগত উদ্যোগ ও সচেতনতা তৈরি করে এমন কার্যক্রমগুলোর সমন্বয় প্রয়োজন।

উবারে যাত্রী ও চালকদের নিরাপত্তার বিষয়টি সবচেয়ে বেশি প্রাধান্য দেয়া হয়। এ হেলমেট বিতরণ সচেতনতা গডে় তুলতে এবং চালকদের সড়কে নিরাপদ থাকতে সাহায্য করবে বলে আমরা আশাবাদী- যোগ করেন তিনি।

সড়কে চলাকালীন নিরাপত্তা নিশ্চিতে মাসব্যাপী সড়ক নিরাপত্তার অভিযানটি উবারের মূল লক্ষ্য। অভিযানটি তৈরি হয়েছে এমনভাবে যেন সড়ক নিরাপত্তার প্রয়োজনীয়তা সম্বন্ধে জনসাধারণের সচেতনতা বৃদ্ধি পায়।

Read previous post:
প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের বৈঠক

তৃতীয় মাত্রা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ। সোমবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ...

Close

উপরে