Logo
শুক্রবার, ১৮ জানুয়ারি, ২০১৯ | ৫ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

হোস্টেলে অষ্টম শ্রেণি ছাত্রীর সন্তান প্রসব!

প্রকাশের সময়: ৮:৫৮ অপরাহ্ণ - সোমবার | জানুয়ারি ১৪, ২০১৯

 

তৃতীয় মাত্রা

 

ভারতের উড়িষ্যায় একটি স্কুল হোস্টেলে অষ্টম শ্রেণির এক ছাত্রী সন্তান প্রসব করার ঘটনা ঘটেছে যা হতবাক করল বিশ্ববাসীকে! ঐ রাজ্যের কান্ধামাল জেলার একটি সরকারি আবাসিক স্কুলের এ ঘটনায় এলাকাটিতে তোলপাড় শুরু হয়েছে। এ ঘটনায় একজনকে গ্রেফতার করেছে সেখানকার প্রশাসন।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, শনিবার রাতে স্কুল হোস্টেলে মা হন অষ্টম শ্রেণির এক ছাত্রী। তার বয়স ১৪ বছর বলে জানা গেছে। জেলা প্রশাসন কর্মকর্তা চারুলতা ভৌমিক এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

এ ঘটনায় কলেজের তৃতীয় বর্ষের এক ছাত্রকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া হোস্টেলের ছয়জন কর্মীকেও বহিষ্কার করা হয়েছে। তাদের মধ্যে আছেন দুইজন রাঁধুনি এবং একজন মহিলা কর্মকর্তাও।

জানা যায়, সন্তান প্রসবের পরপরই তাদেরকে হোস্টেল থেকে বের করে দেওয়া হয়। তবে হাসপাতাল সূত্রে জানা গেছে, মা এবং শিশু দুজনেই সুস্থ আছে।

স্কুলটির পরিচালনার দায়িত্বে আছে আদিবাসী উন্নয়ন পর্ষদ। তবে এই ঘটনায় কড়া সমালোচনার মুখে পড়েছে রাজ্য সরকার।

রাজ্যসভার মন্ত্রী রমেশ মাঝি জানিয়েছেন, জেলা প্রশাসনকে এ ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ইতোমধ্যে স্কুলের প্রধান শিক্ষক রাধারানি ডানিয়েলকে চাকরিচ্যুত করার সুপারিশ জমা পড়েছে। গুরুত্বের সঙ্গে বিষয়টি দেখা হচ্ছে।

এদিকে সন্তানসহ এ স্কুলছাত্রীকে হোস্টেল থেকে বের করে দেওয়ায় সমালোচনার ঝড় উঠেছে। কোনো আশ্রয় না পেয়ে শিশু সন্তানকে নিয়ে জঙ্গলে থাকতে বাধ্য হয় সে। এমন ঘটনায় কংগ্রেস এবং বিজেপির চরম আক্রমণের মুখে পড়েছে রাজ্যের বিজেডি সরকার।

Read previous post:
পুতিন জাপান সফরে যাচ্ছেন

তৃতীয মাত্রা : চলতি বছরের জুনের দিকে জাপান সফরে যাচ্ছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। আজ সোমবার জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কোনো...

Close

উপরে